07/12/2022 : 4:15 AM
BREAKING NEWS
আমার বাংলাউত্তর বঙ্গকোচবিহার

বাংলাদেশি নাগরিকসহ এক ভারতীয় দালাল আটক

জিরো পয়েন্ট নিউজ – বিশ্বজিৎ রায়,কোচবিহার, ১৩ অক্টোবর ২০২২:


বর্ডার সিকিউরিটি ফোর্সের বর্ডার গার্ডরা ভারত-বাংলাদেশ সীমান্তে তাদের দায়িত্ব ও দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করছে, যার ফলে দেশবিরোধী উপাদানের যেকোনো চোরাচালান ও অনুপ্রবেশের প্রচেষ্টা ব্যর্থ হচ্ছে। স্থানীয় এক দালালের সহায়তায় সীমান্ত পাড়ি দিয়ে অবৈধভাবে কুচলীবাড়ি থেকে মেখলীগঞ্জে যাচ্ছিলেন ওই বাংলাদেশি নাগরিক। যা ধ্বংস করে দেয় সীমান্তরক্ষী বাহিনীর সজাগ জওয়ানরা। এই বিষয়ে, তথ্য পাওয়া গেছে যে ১২ অক্টোবরে, একটি গোপন তথ্যের ভিত্তিতে, ৪০ ব্যাটালিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্সের বর্ডার আউট পোস্ট উপেন চৌকির বর্ডার গার্ডরা পশ্চিমের কোচবিহার জেলার ভারত-বাংলাদেশ সীমান্তে জলপাইগুড়ি সেক্টরের অধীনে মোতায়েন করেছিল।

জানা যায় ০১ বাংলাদেশী নাগরিক ও ভারতীয় দালাল (১) মো. রাজু (বয়স- ২৬ বছর) ছেলে মো. মিজানুর, গ্রাম বাউরা বাজার (নবীনগর) থানা পাটগ্রাম, জেলা- লালমনিরহাট, বাংলাদেশ। (২) মো. জাবেদুল (দালাল) (বয়স ৪২ বছর) ছেলে মো কাল্টু, ১১২ ওপেন চৌকি,  কুচলিবাড়ি, জেলা – কোচবিহার, পশ্চিমবঙ্গ, যখন একজন বাংলাদেশী নাগরিক অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে একজন ভারতীয় দালালের সাথে কাজের সন্ধানে কেরালায় যায় তখন তাকে গ্রেপ্তার করা হয়। ছিল।

গ্রেফতারকৃত বাংলাদেশী নাগরিককে জিজ্ঞাসাবাদে জানা গেছে যে সে বেআইনিভাবে কাজের সন্ধানে ভারতে প্রবেশ করেছিল এবং কেরালার এর্নাকুলাম জেলায় চিত্রশিল্পী হিসাবে কাজ করতে যাচ্ছিল। জানা গেছে যে বর্ডার সিকিউরিটি ফোর্স সেক্টর হেডকোয়ার্টার জলপাইগুড়ির অধীনে কাজ করা বিভিন্ন জাহাজ ভারত-বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশ রোধে কঠোর পদক্ষেপ নিচ্ছে, যার কারণে সীমান্ত নিরাপত্তা বাহিনী প্রতিদিন সাফল্য পাচ্ছে। গ্রেফতারকৃতদের অপরাধের গুরুত্ব বিবেচনা করে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হচ্ছে। গ্রেফতারকৃত বাংলাদেশী ও ভারতীয় নাগরিককে জিজ্ঞাসাবাদে স্থানীয়দের অনেক গুরুত্বপূর্ণ তথ্য ও নাম পাওয়া গেছে, যার ভিত্তিতে কুচলীবাড়ী পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনী তদন্ত করছে।


Related posts

পূর্বস্থলীতে ঐতিহ্যশালী কার্তিক পুজো

E Zero Point

এবার হাইকোর্টে বিশ্বভারতী মামলায় অনুব্রত কে পক্ষভুক্ত করার আবেদন  

E Zero Point

কালনায় বিনামূল্যে সবজিবাজার চতুর্থ সপ্তাহ

E Zero Point

মতামত দিন