01/02/2023 : 2:05 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

সমাজ গঠনের দায়িত্ব নিয়ে সংবাদ পরিবেশন করতে হবে সাংবাদিকদের: সাংবাদিক কর্মশালা বর্ধমানে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ২৯ নভেম্বর ২০২২:


গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ সংবাদমাধ্যম। আর সংবাদমাধ্যমের মূল শক্তি একজন সাংবাদিক, যে প্রাকৃতিক দুর্যোগ থেকে শুরু করে আইন শৃঙ্খলার অবনতি, রাজনৈতিক অস্থিরতা উপেক্ষা করে সংবাদ সংগ্রহের জন্য দিনরাত পরিশ্রম করে। সোমবার বৈকালে সেই সব নবীন প্রবীন ও জার্নালিজমের ছাত্রছাত্রীদের নিয়ে সাংবাদিক কর্মশালা হয়ে গেল বর্ধমান শহরে কোর্ট কম্পাউন্ডে বর্ধমান রিক্রিয়েশন ক্লাবের সভাঘরে।

অল ইন্ডিয়া জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত এই কর্মশালায় উপস্থিত ছিলেন বর্ধমান জর্জ কোর্টের পিপি শ্যামল গাঙ্গুলী, প্রাক্তন সরকারি আইনজীবী সমীর চৌধুরী, বিডিএ চেয়ারম্যান কাকলি তা, জেলা তথ্য আধিকারিক রমাশঙ্কর মন্ডল, বর্ধমান সদর থানা আইসি সুখময় চক্রবর্তী, বিশিষ্ট সাংবাদিক রূপক মজুমদার, মোল্লা সফিকুল ইসলাম সহ অন্যান্যরা। কর্মশালায় সভাপতিত্ব করেন বিশিষ্ট সাংবাদিক ও অল ইন্ডিয়া জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের সভাপতি বৈদ্যনাথ কোঙার।

উপস্থিত সকলে সাংবাদিকতার আইনী খুঁটিনাটি ও প্রেস অ্যাক্ট বিষয়ক বিভিন্ন তথ্য সম্বলিত বক্তব্য রাখেন। সমাজ গঠনের দায়িত্ব নিয়ে সংবাদ পরিবেশন করতে হবে সাংবাদিকদের, সাংবাদিকদের নম্র হতে হ বে, বিভিন্ন বিষয়ের উপর পড়াশোনা করতে হবে, বিবিধ বিষয়ে আলোচনা করা হয় এই কর্মশালায়। অংশগ্রহণকারী সকলকে শংসাপত্র প্রদান করা হয়।

Related posts

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত হল আন্তর্জাতিক আলোচনা চক্র

E Zero Point

নারী নির্যাতনের প্রতিবাদে মিছিল

E Zero Point

বাঘের আতঙ্ক ময়নাগুড়ি সাপ্টিবাড়িতে

E Zero Point

মতামত দিন