31/01/2023 : 9:17 PM
আমার বাংলা

‘উদ্যোগ’-এর রক্তদান শিবির

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতিপ্রকাশ মুখার্জ্জী, ১০ জানুয়ারী ২০২৩:


বয়স মাত্র সাত বছর। ইতিমধ্যে সেবার জগতে নিজেদের অবস্থানকে সুপ্রতিষ্ঠিত করে ফেলেছে দক্ষিণ চব্বিশ পরগণার সোনারপুরের ‘উদ্যোগ’ নামক স্বেচ্ছাসেবী সংস্হা। গত ৭ ই জানুয়ারি ‘উদ্যোগ’ এর উদ্যোগে এবং শীতলা ফাইভ স্টার ক্লাব, ফিবডো ও গুঞ্জের সহযোগিতায় সোনারপুরে শীতলা গ্রামে আয়োজিত হয় এক স্বেচ্ছায় রক্তদান শিবিরের। এটি সংস্হার পক্ষ থেকে আয়োজিত পঞ্চম শিবির।ক্যানিং মহকুমা হাসপাতালের ব্লাড ব্যাংক শাখার সহযোগিতায় ফাইভ স্টার ক্লাব প্রাঙ্গনে আয়োজিত এই শিবির থেকে মোট ৫১ ইউনিট রক্ত সংগ্রহ করা হয়। রক্তদাতাদের মধ্যে ছিলেন ৭ জন মহিলা। সংগৃহীত রক্ত সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়। রক্তদান শিবিরকে কেন্দ্র করে এলাকাবাসীদের মধ্যে প্রবল উৎসাহ দ্যাখা যায়।

রক্তদাতাদের উৎসাহ দেওয়ার জন্য শিবিরে উপস্থিত ছিলেন ক্যানিং মহকুমা হাসপাতালের ড. তন্ময় রায়, বিশিষ্ট সমাজ কর্মী দেবাশীষ দাস ও জাহির হোসেন মন্ডল এবং ফিবডোর পক্ষ থেকে আকাশ, সান্তনু, সায়ন, সুমন, সোহান, কথাকলি, সাহিত্য প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন ‘উদ্যোগ’ এর সভাপতি ড: দেবর্ষি মন্ডল সহ সংস্হার অন্যান্য সদস্যরা।

প্রসঙ্গত শিক্ষা বিস্তারের উদ্দেশ্যে প্রতিষ্ঠিত ‘উদ্যোগ’ ইতিমধ্যে দু’টি শিক্ষা প্রতিষ্ঠান চালু করেছে। এছাড়াও প্রতিবছর বস্ত্র বিতরণ সহ অন্যান্য সমাজসেবামূলক কাজের সঙ্গে নিজেদের যুক্ত রাখে।

সংস্হার সভাপতি ড: দেবর্ষি মন্ডল বললেন- আমরা নিছক নামে কোনো স্বেচ্ছাসেবী সংস্হা নই, সারাবছর মানুষের সেবায় নিজেদের ব্যস্ত রাখি। আমাদের মূল উদ্দেশ্য দুস্থদের মধ্যে শিক্ষা বিস্তার হলেও অন্যান্য কাজও করে থাকি। রক্তের চাহিদা মেটানোর জন্য আমরা পাঁচটি রক্তদান শিবিরের আয়োজন করেছি। আগামী দিনে আমরা আরও কিছু কাজ করব। দরকার সবার সহযোগিতা।

Related posts

মেমারির গন্তারে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির

E Zero Point

প্রয়াস সেবাঙ্কুর সংস্থা দ্বারা কালনায় বিনামূল্যে গাছের চারা বিতরণ

E Zero Point

মেমারির তৃণমূল নেতৃত্বের নেতাজী জয়ন্তী

E Zero Point

মতামত দিন