01/02/2023 : 3:10 AM
খেলা

গ্রামীণ যুবকদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতিপ্রকাশ মুখার্জ্জী, পূর্ব বর্ধমান, ১০ জানুয়ারী ২০২৩:


গত কয়েক বছর ধরে জেলার যুব সমাজের জন্য প্রশংসনীয় কাজ করে চলেছে বর্ধমান নেহেরু যুব কেন্দ্র। তারই এক উজ্জ্বল দৃষ্টান্ত দ্যাখা গ্যালো গলসী ১ নং ব্লকের লোয়া গ্রামে। বর্ধমান নেহেরু যুব কেন্দ্রের উদ্যোগে ও লোয়া নবারুণ সংঘের পরিচালনায় গ্রামীণ যুবকদের নিয়ে ৭ ও ৮ই জানুয়ারী দুই দিন ব্যাপী ব্লক স্তরের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো লোয়া ফুটবল ময়দানে। ১০০ মিটার দৌড়, স্লো সাইকেল রেস, ফুটবল, ভলিবল ও হাঁড়িভাঙ্গা – এই পাঁচটি ইভেন্টে জেলার বিভিন্ন প্রান্তের প্রায় ২০০ জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। উপস্থিত বিশিষ্ট ব্যক্তিরা বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

প্রতিযোগীদের উৎসাহ দেওয়ার জন্য ক্লাবের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি বিশ্বজিৎ ভট্টাচার্য, সম্পাদক স্বরূপ মুখার্জ্জী সহ প্রায় সমস্ত সদস্য এবং বর্ধমান নেহেরু যুব কেন্দ্রের পক্ষ থেকে উপস্থিত ছিলেন দুই ভলেন্টিয়ার পুষ্পেন্দু মুখোপাধ্যায় ও শ্রীকান্ত প্রামাণিক। প্রসঙ্গত, এলাকার যুবকদের খেলাধুলায় উৎসাহ দেওয়ার জন্য প্রায় গত পঞ্চাশ বছর ধরে নবারুণ সংঘ ফুটবল, এ্যাথলেটিক্স সহ বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে চলেছে।

ক্লাব সম্পাদক স্বরূপ মুখার্জ্জী বললেন- ক্লাবের পক্ষ থেকে আমরা গ্রামের যুবকদের জন্য প্রতিবছর ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে থাকি। এবার সেটাই বর্ধমান নেহেরু যুব কেন্দ্রের সহযোগিতায় আরও বড় আকারে হলো। এরফলে যুবকদের মধ্যে আলাদা উৎসাহ দ্যাখা যায়।

বর্ধমান নেহেরু যুব কেন্দ্রের আধিকারিক উত্তরা বিশ্বাস বললেন – আমরা এই সংস্হার কর্মকাণ্ড সমগ্র জেলা জুড়ে ছড়িয়ে দিতে চাই। আমাদের লক্ষ্য আরও বেশি সংখ্যক যুবকদের সংস্হার কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত করা। যুবকরাই আগামী দিনের ভবিষ্যৎ। তাদের প্রতিভার যাতে বিকাশ ঘটে তার জন্য আমাদের এই উদ্যোগ। তিনি আরও বললেন – এই প্রতিযোগিতায় বিজয়ীরা আগামী দিনে জেলা ও রাজ্যস্তরের প্রতিযোগিতায় অংশ করতে পারবে।

Related posts

স্টেট জোনাল জাতীয় অথলেটিক প্রতিযোগিতায় সোনা জয় অনুপ্রিয়ার

E Zero Point

ভলিবল রেফারি প্রশিক্ষণ শিবির

E Zero Point

ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় মারের

E Zero Point

মতামত দিন