01/02/2023 : 1:56 AM
অন্যান্য

পরিচালন কমিটির সভাপতি রূপে দ্বিতীয়বার দায়িত্ব গ্রহণে আশীষ ঘোষদস্তিদার

জিরো পয়েন্ট নিউজ–পার্থসখা অধিকারী, মেমারি,২৫ জানুয়ারী ২০২৩:


মেমারি বিদ্যাসাগর স্মৃতি বিদ্যামন্দির (শাখা-১) এর পরিচালন কমিটির সভাপতি হিসাবে দ্বিতীয় বার দায়িত্বভার গ্রহণ করলেন মেমারি শহর তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি আশীষ ঘোষদস্তিদার। তাঁর সহযোগী হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ সেখ কুতুবউদ্দিন ও রাজকুমার বিষয়ী।
আশীষ দোস্তিদারের সাথে কথা বলে জানা যায়, অতীতে তিনি ২০১৩ – ২০১৯ সাল পর্যন্ত এই পদে আসীন ছিলেন। সেই সময়ে তিনি এই ঐতিহ্যবাহী বিদ্যালয়ে সাধ্যমত কিছু কাজ করার চেষ্টা করেন। বিদ‍‍্যালয়টিতে প্রবেশ করার পর বাম দিকে একটি ভগ্নপ্রায় ভবন ছিল। যেটি যেকোনো সময়ে ভেঙে পড়লে ছাত্র-ছাত্রীরা জখম হতে পারতো।
তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং পরিচালন কমিটির সকলকে নিয়ে তৎকালীন জেলাশাসক ড. সৌমিত্র মোহন আই এ এস এর নিকট এ ব্যাপারে দরবার করেন। অবশেষে জেলা শাসকের সহযোগিতায় ৪৮ লক্ষ ৪৭ হাজার ৯৪৭ টাকা অনুমোদন হলে পুরানো বিপদগ্রস্ত ভবনটি ভেঙে নতুন ভবন নির্মাণ করা হয়। বসানো হয় পূর্ণাবয়ব বিদ্যাসাগরের মূর্তি। তৈরি হয় ডিজিটাল ক্লাসরুম। তৎকালীন বিধায়িকা নার্গিস বেগমের সহযোগিতায় পাওয়া বিধায়ক কোটার ৩ লক্ষ টাকা খরচ করে বিদ্যালয়ের মঞ্চটি সংস্কার করা হয়।
তিনি আরও জানান, প্রাচীন এই বিদ্যালয়ে লেখাপড়ার মান যথেষ্ট উন্নত। বরাবরই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরের ফাইনাল পরীক্ষায় রাজ্যের মধ্যে প্রায়ই সম্মানজনক স্থান দখল করে থাকে। তিনি দায়িত্বে থাকাকালীন সেইসময়ে এই বিদ্যালয় থেকেই মাধ্যমিকে প্রথম এবং উচ্চ মাধ্যমিকে ষষ্ঠ স্থান লাভ করে বিদ্যালয়ের দুই কৃতী ছাত্র। অবশ্য এজন্য তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহ শিক্ষক দের কৃতিত্বের উল্লেখ করেন। তিনি বলেন, আমাদের স্কুলের প্রত্যেক শিক্ষক ছাত্রদের প্রতি অত্যন্ত দায়িত্বশীল। অতীতে পরিচালক কমিটির সভাপতি থাকাকালীন তিনি যে সকল কাজগুলি সম্পূর্ণ করেছেন সেগুলি সম্পাদনে তিনি সকল শিক্ষক মশাই এবং পরিচালন কমিটির সদস্যদের সহযোগিতা পেয়ে করতে সমর্থ হয়েছেন।
পুনরায় দায়িত্ব গ্রহণের পর তাঁর লক্ষ্য হবে বিদ্যালয়ের সার্বিক মান যেন আরও উন্নত হয় সেদিকে সচেষ্ট থাকা। প্রথমেই তিনি চেষ্টা করবেন বিদ্যালয়ের নিজস্ব একটি জেনারেটরের ব্যবস্থা করা। এছাড়াও সময়োপযোগী প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করা হবে। পুনরায় তার প্রতি এই দায়িত্বভার দেওয়ার জন্য বিধায়ক মধুসূদন ভট্টাচার্য্য – এর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করেন।

Related posts

কাউন্সিলার সামসুল হক মির্জা অসহায় মানুষের পাশে

E Zero Point

মেমারি পৌরসভার ৫নং ওয়ার্ডে ছাত্রনেতার ঈদের শুভেচ্ছা

E Zero Point

ফিরে দেখাঃ ২০১১-তে আজকের দিনে ২৮ বছর পর ভারতকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন এমএস ধোনি

E Zero Point

মতামত দিন