28/04/2024 : 3:18 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে মহিলা পঞ্চায়েত সদস্যাকে কটুক্তি, আপত্তিকর শব্দঃ গ্রেপ্তার ১

জিরো পয়েন্ট নিউজ এম. কে. হিমু, মেমারি, ২ অক্টোবর ২০২৩:


পূর্ব বর্ধমান জেলার মেমারি ১ পঞ্চায়েত সমিতির অন্তর্গত আমাদপুর গ্রাম পঞ্চায়েতে মহিলা সদস্যার সংখ্যাধিক্য। আর সেই তৃণমূল শাসিত গ্রাম পঞ্চায়েতের এক মহিলা সদস্যাকে অকথ্য গালিগালাজ, কটুক্তি ও নারী সম্মানহানিকর আপত্তিকর শব্দবাণে বিদ্ধ হতে হলো বেশ কিছু তৃণমূল কর্মীদের দ্বারা।

আমাদপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান প্রভাতী ভট্টাচার্য জানান গত ২৭ সেপ্টেম্বর বুধবার এলাকার কিছু মানুষ যারা তৃণমূল সমর্থিত বলে পরিচিত। পঞ্চায়েত অফিসের কাজ কর্মে বিঘ্ন ঘটানোর চেষ্টা করে এবং উপস্থিত পঞ্চায়েত সদস্যাকে কটুক্তি করে। তিনি আরও জনান স্থায়ী সার্টিফিকেট, বংশতালিকা সহ নানাবিধ পঞ্চায়েতী পরিসেবা নেওয়ার জন্য এলাকার মানুষ অফিস ঘরের বাইরে লাইনে দাঁড়িয়ে ছিল কিন্তু কয়েকজন অফিস ঘরের ভিতরে এসে কাজকর্মে বাধা দিয়ে গালিগালাজ করতে থাকে উপস্থিত সদস্যাকে। প্রতিবাদ করায় তাকে হেনস্তার শিকার হতে হয় এমনকি নারী সম্মানে আঘাত লাগে এই ধরনের বাক্য প্রয়োগ করা হয়।

এই ঘটনার জেরে এদিন আমাদপুর পঞ্চায়েত অফিসের সামনে রাস্তা অবরোধ করে তৃণমূল কর্মীদের একাংশ। তাদের অভিযোগ মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্য্যের অনুগামীরা পঞ্চায়েত অফিসে কারণে অকারণে ঢুকে পরিসেবা কাজে বাধা দান করে। এবার মাত্রা ছাড়িয়ে মহিলা সদস্যার প্রতি কটুক্তি ও হুমকি দেয়। ঘটনাস্থলে মেমারি থানার পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এব্যপারে পঞ্চায়েত সদস্যা কৃষ্ণা দাস মেমারি থানায় লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগপত্র থেকে জানা যায় বিজরা গ্রামের সেখ ফিরোজ, সেখ সাইফুল, কেজা গ্রামের বাপ্পা দাস, ইছাপুর গ্রামের গিয়াসুদ্দিন সেখ আমাদপুর পঞ্চায়েত অফিসে ঢুকে মহিলা সদস্যাকে হুমকি দেন, সুযোগ পেলে প্রকাশ্য রাস্তায় শাড়ি খুলে নেবে।

পুলিশ সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে শুক্রবার সেখ ফিরোজ নামে এক ব্যক্তিকে বিজরা থেকে গ্রেপ্তার করে সুনির্দিষ্ট ধারায় মামলা রুজু করে বর্ধমান আদালতে পেশ করে। আদালত অভিযুক্তকে জামিনে মুক্ত করে এদিন। যদিও অন্যান্য অভিযুক্তরা এখনও অধরা।

আমাদপুর গ্রাম পঞ্চায়েতের বিজেপি সদস্য উজ্জ্বল দে বলেন, আগের বোর্ড বিভিন্ন কাজের গড়মিল করেছে। এবারের বোর্ড তৃণমূল গড়লেও এখানে সিপিআইএম ও বিজেপির সদস্য আছে। সকলে মিলে কাজ করার চেষ্টা করছি কিন্তু তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ফলে কিছু বিধায়ক অনুগামীরা কাজের বাধা সৃষ্টি করছে। মহিলা সদ্যসদের অপমানসূচক কথাবার্তা বলছেন এটা নিন্দনীয়।

এব্যপারে পূর্ব বর্ধমান জেলা পরিষদের বন ও ভূমি দপ্তরের কর্মাধ্যক্ষ ও মেমারি ১ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি নিত্যানন্দ ব্যানার্জী বলেন মহিলা সদস্যার প্রতি এধরনের কথা বার্তা প্রকৃত তৃণমূল কর্মীর কাজ নয়। খুব অন্যায় কাজ করেছে তারা। পুলিশ কঠোর শাস্তির ব্যবস্থা করুক। বিধায়ক অনুগামী বলে যা শোনা যাচ্ছে সেটার ব্যপারে জানি না তবে প্রমাণিত হলে দল ব্যবস্থা নেবে।

বিধায়ক মধুসূদন ভট্টাচার্য্য যিনি আমাদপুর অঞ্চলের বাসিন্দা সমগ্র ঘটনার নিন্দা করে বলেন, যারা ঘটনাটি ঘটিয়েছে তারা ঠিক করেনি। তারা দলের সমর্থক বলে দাবী করে নিজেদের আবার দলীয় পদাধিকারীদের সম্মানহানিকর কথা বলেন। পুলিশ দোষীদের খুঁজে বার করে ব্যবস্থা গ্রহণ করবে আশা রাখি। আর বিধায়ক অনুগামী বলে যে প্রচার হচ্ছে তা সুপরিকল্পিত ভাবে বিধায়কে কালিমালিপ্ত করার চেষ্টা করা হচ্ছে।

সমগ্রঘটনা ক্রমে মানুষের মনে প্রশ্ন জাগছে, মহিলা মুখ্যমন্ত্রীর রাজ্যে শাসকদলের মহিলা সদস্যা শাসকদলেরই কর্মী সমর্থকদের দ্বারা অকথ্য গালিগালাজ, কটুক্তি ও নারী সম্মানহানিকর আপত্তিকর শব্দবাণে বিদ্ধ হতে হলে রাজ্যের সাধারণ মহিলাদের কী অবস্থা হতে হয় তা চিন্তাজনক বিষয়।

Related posts

ভ্রাম্যমান বাসে রক্তদান শিবির বড়শুলে

E Zero Point

সাতগেছিয়ায় তৃণমূলের জনসভায় সুজাতা খাঁ মন্ডল ও সোহম চক্রবর্তী

E Zero Point

কোন্নগরে ইমারতী ব্যাবসায়ীর প্রতারণা

E Zero Point

মতামত দিন