03/05/2024 : 10:03 PM
খেলাজাতীয় গেমস 2023জাতীয় গেমস 2023ট্রেন্ডিং নিউজ

এক নজরে ৩৭ তম জাতীয় গেমস

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ২৬ অক্টোবর ২০২৩:


ভারতের 2023 জাতীয় গেমস , যা ভারতের 37তম জাতীয় গেমস এবং অনানুষ্ঠানিকভাবে গোয়া 2023 নামেও পরিচিত, 25 অক্টোবর থেকে 9 নভেম্বর 2023 পর্যন্ত গোয়া রাজ্যে অনুষ্ঠিত হবে 13 অক্টোবর 2022 তারিখে সুরাটে ভারতের 2022 জাতীয় গেমসের সমাপনী অনুষ্ঠানের পর গোয়া অলিম্পিক অ্যাসোসিয়েশনকে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন দ্বারা হোস্টিং অধিকার দেওয়া হয়েছিল। এর আগে গোয়া 36 তম সংস্করণের আয়োজক ছিল, কিন্তু COVID-19-এর বৃদ্ধির কারণে, গোয়া ঘোষণা করেছিল যে এটি ইভেন্টটি আয়োজন করতে অক্ষম ছিল।

গেমগুলি মাপুসা , পাঞ্জিম , পোন্ডা , ভাস্কো এবং মারগাও শহর জুড়ে অনুষ্ঠিত হবে । সাইক্লিং (ট্র্যাক) এবং গলফ ইভেন্ট দিল্লিতে অনুষ্ঠিত হবে । ভারতের 28টি রাজ্য এবং আটটি কেন্দ্রশাসিত অঞ্চলের পাশাপাশি ভারতীয় সশস্ত্র বাহিনীর প্রতিনিধিত্বকারী একটি দল থেকে দলগুলি প্রত্যাশিত ।

2023 জাতীয় গেমসে 43টি ডিসিপ্লিনে প্রতিদ্বন্দ্বিতা করা হবে। ইভেন্টে বেশ কিছু নতুন খেলা যোগ করা হয়েছে, যেমন স্কাই , বিচ ফুটবল , রোল বল , গল্ফ , সেপাক টাকরাও , কালারিপায়াত্তু , পেনকাক সিলাট এবং মিনি গলফ । উপরন্তু, ইয়টিং এবং তায়কোয়ান্দো গত সংস্করণে তাদের বাদ দেওয়ার পরে ফিরে আসছে। ঐতিহ্যবাহী খেলা লেগোরিগাটকাকে প্রদর্শনী ক্রীড়া হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

Related posts

ফলতা প্রাথমিক বিদ্যালয় – যেন অন্য গ্রহের বিদ্যালয়

E Zero Point

ইউএস ওপেনে জয়ের ধারা অব্যাহত, সেমিফাইনালে নওমি ওসাকা

E Zero Point

তৃণমূল প্রার্থীর প্রতি গান বেঁধে কটাক্ষ করলেন বর্ধমান পূর্বের বিজেপি প্রার্থী

E Zero Point

মতামত দিন