02/05/2024 : 1:13 PM
Lok Sabha Election2024আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

রাস্তার দাবিতে ভোট বয়কটের ডাক মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ   অতনু ঘোষ, মেমারি, ১৯ মার্চ ২০২৪ :


যেকোনো নির্বাচনের আগেই দেখা যায় রাস্তার দাবী পানীয় জল থেকে শুরু করে বিভিন্ন দাবি নিয়ে বিভিন্ন জায়গায় ভোট বয়কটের পোস্টার, আর ২০২৪ লোকসভা নির্বাচন ঘোষণা হয়েছে গত কয়েকদিন আগেই, আর তারই মধ্যে দেখা গেল পূর্ব বর্ধমানের মেমারি এক নম্বর ব্লকের বাগিলা গ্রাম পঞ্চায়েতের দিলালপুর সন্নারপাড় এলাকায় রাস্তার দাবীতে ভোট বয়কটের পোস্টার।


দিলালপুরের প্রধান রাস্তা থেকে সন্নার পাড় যেতে ক্যানালের বাঁধ বরাবর প্রায় এক থেকে দেড় কিলোমিটার মাটির রাস্তা। এবং সন্নার পাড় যাবার এটাই প্রধান রাস্তা।


দিলালপুরের সন্নার পাড়ের বাসিন্দাদের দাবি দীর্ঘদিন ধরে এই রাস্তাটি পাকা করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে স্থানীয় পঞ্চায়েত এবং অন্যান্য জায়গাতেও জানানো হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত হয়নি রাস্তা। বিধানসভা নির্বাচন, পঞ্চায়েত নির্বাচন পার করে লোকসভা নির্বাচন দোরগোড়ায়, আর প্রতিটি নির্বাচনের আগে জনপ্রতিনিধরা এলাকায় আসেন ভোট চাইতে, পাকা রাস্তার প্রতিশ্রুতিও দেন, কিন্তু ভোট মিটে যাওয়ার পরেও যাকে তাই।


এই সন্নার পাড় এলাকায় প্রায় এক থেকে দেড়শ জন ভোটার। কাঁচা রাস্তার কারণে অসুস্থ রোগী থেকে শুরু করে প্রসূতি ও গর্ভবতী মহিলাদের খুব কষ্ট করি যেতে হয় চিকিৎসা কেন্দ্রে, অসুবিধায় পড়তে হয়। পড়ুয়াদেরও,বিশেষ করে মাটির রাস্তা হওয়ার কারণে বর্ষার সময় তো বেশি সমস্যায় পড়তে হয় এলাকার মানুষদের, তাই এবার রাস্তার দাবিতে জোট বেঁধেছেন সন্নারপাড়ের বাসিন্দারা। দিয়েছেন ভোট বয়কটের ডাকও।

এদিকে পূর্ব বর্ধমান জেলা পরিষদের কর্মাধ‍্যক্ষ নিত‍্যানন্দ ব‍্যানার্জী জানান,রাস্তাটি সেচ ক‍্যানেলের বাঁধের উপর দিয়ে হওয়াই কিছু নিয়মকানুন রয়েছে, এবং রাস্তাটি করার জন‍্য প্রয়োজনীয় পদক্ষেপও ইতিমধ্যে গ্রহন করা হয়েছে, রাস্তা হবেই।

Related posts

অনুন্নত কুম্ভকার সমিতির উদ্যোগে ডেপুটেশন কালনায়

E Zero Point

নাগরিক কমিটির উদ্যোগে গোবরডাঙ্গা বাজারে স্যানিটেজাইশন

E Zero Point

বর্ধমান শহরে প্রশাসনের পক্ষ থেকে ৩০০০ টোটো রিক্সাতে সচেতনতার স্টিকার

E Zero Point

মতামত দিন