22/05/2024 : 10:16 PM
Lok Sabha Election2024আমার দেশট্রেন্ডিং নিউজ

গাজন উৎসবে ভোটার সচেতনতা প্রচার মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ১২ এপ্রিল ২০২৪ :


শেষ চৈত্রে গ্রাম বাংলায় এখন শিবের গাজন, নীল পুজোতে মেতে উঠেছে মানুষজন। সেইরকমই এক গাজন উৎসবে হাজির হলো নির্বাচনী প্রচার নিয়ে মেমারি-১ ব্লক প্রশাসন। আজ নিমো গ্রামে শিবের মন্দিরে যখন মেয়েরা লাইন দিয়ে নীল পুজোতে সামিল হয়েছিলেন, গাজনের সন্ন্যাসীরাও হাজির হয়েছিলেন শিব মন্দিরে সেখানে গিয়ে মেমারি-১ ব্লক প্রশাসনের পক্ষ থেকে SVEEP এর অংশ হিসাবে হাজির হয়। সেখানে গিয়ে মানুষজনকে ভোটের বিষয় নিয়ে সচেতনতা বৃদ্ধির উদ্যোগ নেওয়া হয়। মানুষজনকে বোঝানো হয় কিভাবে তারা EVM এর ভোট দেবেন, VVPAT কি সেই সব বিষয় নিয়ে। তাছাড়া প্রত্যেককে যেন ভোটদানে অংশগ্রহণ করেন সেই বিষয়ে বলা হয়। নিজের ভোট যাতে নিজে ভোট দেন এবং নির্ভয়ে ভোট দেন সেটাও বলা হয়। গ্রামের মানুষজন নির্বাচন কমিশনের বার্তাগুলো শুনে নিজেরা বেশ উৎসাহী হন এবং এই উদ্যোগে খুশি হন। গ্রামের এক সন্ন্যাসী সুপ্রিয় ঘোষ বলেন, আমরা ব্লকের এই উদ্যোগে খুব খুশি তো হলামই ।

তাদের কাছ থেকে অনেক কিছু ভোট সম্পর্কে জানতে পারলাম। আমরা আমাদের প্রতিবেশিদেরও এগুলো বলবো। নীল পুজো দিতে আসা এক গৃহবধূ, মিতালী চ্যাটার্জী বলেন, সকালে পুজো দিতে এসে দেখি মন্দিরে ব্লক থেকে ভোট নিয়ে বলতে এসেছেন। আমি প্রথমে একটু অবাকই হয়ে গিয়েছিলাম। পরে তাদের কাছ থেকে সব শুনে বেশ ভালো লাগলো। নির্বচন কমিশন আমাদের মতো ভোটারদের নিয়ে ভাবছেন এটা ভালো উদ্যোগ। আমি এটা বুজেছি নিজের ভোট নিজেকেই দিতে হবে। আর সবাইওকে ভোট দিতে যেতে হবে। না হলে দেশ ভালো গড়তে পারে না।  মেমারি-১ ব্লকের পক্ষ থেকে আজকের এই প্রোগ্রামে উপস্থিত ছিলেন পিডিও অনুপম দত্ত, ডিইও শুভেন্দু সাঁই, এফএ হারাধন পাকড়ে সহ অন্যান্যরা।

Related posts

কৃষি ও সহযোগী ক্ষেত্রের স্বার্থ সুরক্ষায় মউ স্বাক্ষর

E Zero Point

জাহাজ চলাচল মন্ত্রক ভারতীয় বন্দরগুলিতে এবং চার্টার্ড বিমানের মাধ্যমে ১ লক্ষের বেশি জাহাজ কর্মীর ‘ক্রু চেঞ্জ” প্রক্রিয়া সম্পন্ন করেছে

E Zero Point

শিক্ষক দিবসের প্রাক্কালে রাষ্ট্রপতির শুভেচ্ছা

E Zero Point

মতামত দিন