20/06/2024 : 5:45 PM
অন্যান্য

পাহাড়হাটি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে স্বেচ্ছায় রক্তদান শিবির

জিরো পয়েন্ট নিউজ– অনন্যা সাঁতরা পাল ও মৃত্যুঞ্জয় যশ, মেমারি, ২২ মে ২০২৪ :


পূর্ব বর্ধমান জেলার মেমারি দু’নম্বর ব্লকে পাহাড়হাটি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের ব্যবস্থাপনায় বর্ধমান মেডিকেল কলেজ এন্ড ব্লাড ব্যাংকের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হলো আজ বুধবার পাহাড়হাটি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ।


প্রায় ৫৫ জন ব্যক্তি স্বেচ্ছায় রক্ত দান করলেন। প্রত্যেক রক্ত দাতা কে একটি করে চারা গাছ মানপত্র সহ অন্যান্য সামগ্রিক সম্মান স্বরূপ প্রদান করা হয়।


মূলত গ্রীষ্মকালীন রক্ত চাহিদা মেটানোর জন্যই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানালেন (একটিভ ) সাময়িক দায়িত্বপ্রাপ্ত বি এম ও এইচ ড়: নাজমী আলম। পাশাপাশি জাতীয় যক্ষ্মা নিম্নলি করন কর্মসূচি প্রচার করলেন অর্থাৎ টিভি হারবে দেশ জিতবে। “রক্ত দান করুন জীবন দান করুন”এবং “গাছ লাগান জীবন বাঁচান” রক্তদান কর্মসূচির মধ্যে দিয়ে সাধারণ মানুষকে এই বার্তা দিলেন।


সংগৃহীত রক্ত বর্ধমান মেডিকেল কলেজ এন্ড হসপিটালের ব্লাড ব্যাংকে এর হাতে তুলে দিলেন ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে। আজকে এই রক্তদাতার মেমারি দু’নম্বর ব্লকে স্টাফ ও ব্লকের স্বাস্থ্য কেন্দ্রে স্টাফ সহ সাধারণ মানুষরা স্বেচ্ছায় রক্ত দান করলেন। রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন পাহাড় হাটি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের বি এম ও এইচ নাজমী আলম, মেমারি দু’নম্বর ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক বিশাখ ভট্টাচার্য, যুগ্ম আধিকারিক সব্যসাচী দাস, সকল ডাক্তার বাবু ,নার্স সহ কর্মীবৃন্দ।

Related posts

ভিসার নিয়ম লঙ্ঘনের দায়ে তবলিগ জামাতের সাথে যুক্ত ১১ জন বিদেশির জেল হল বিহারে

E Zero Point

অনলাইন রবীন্দ্র জয়ন্তী :~ লকডাউনে কবিপ্রণাম : প্রথম পর্ব (সকাল-৯টা)

E Zero Point

করোনার কারণে ব্যাঙ্কের লেনদেনের সময় রদবদল, জেনে নিন এখনই

E Zero Point

মতামত দিন