19/10/2024 : 8:15 PM
ট্রেন্ডিং নিউজ

আবার ভারী বৃষ্টি শুরু হবে দক্ষিনবঙ্গে

জিরো পয়েন্ট বিশেষ সংবাদদাতা, ১৮ অক্টোবর ২০২৪ :


শুক্রবার আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী মঙ্গলবার উত্তর আন্দামান সাগরের উপরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে। দু’দিন পরে সেটি নিম্নচাপে পরিণত হতে পারে। সেখানেই থামবে না ‘সিস্টেম’। উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। আরও শক্তি বাড়াবে। আগামী ২৪ অক্টোবর গভীর নিম্নচাপে পরিণত হবে। যা ঘূর্ণিঝড়ে পরিণত হবে কিনা, তা এখনও জানানো হয়নি। আর সেই সম্ভাব্য গভীর নিম্নচাপের প্রভাবে ২৩ অক্টোবর এবং ২৪ অক্টোবর পশ্চিমবঙ্গের অনেক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। তবে পশ্চিমবঙ্গ উপকূলে আপাতত কোনও সতর্কতা জারি করা হয়নি।

২২ ও ২৩ অক্টোবর মধ্য বঙ্গোপসাগর ও সংলগ্ন বঙ্গোপসাগরের উপরে ঘণ্টায় ৩৫-৪৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দমকা হাওয়ার বেগ ৫৫ কিমিতে পৌঁছে যাবে। উত্তাল থাকবে সমুদ্র। সেই পরিস্থিতিতে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

তবে ঠিক কোন কোন জেলায় ভারী বৃষ্টি হবে, তা আপাতত জানানো হয়নি। আপাতত আলিপুর আবহাওয়া দফতরের জানানো হয়েছে যে ২৩ অক্টোবর দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় (কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া) বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

Related posts

অফবিটঃ রবিবাসরীয় বাঙালির পাতে খুশির হাওয়া

E Zero Point

RAMADAN2023: ছোট্ট শিশুর অবুঝ মনের প্রশ্ন – রমজানে রোজা কেন রাখা হয়?

E Zero Point

৩৭তম জাতীয় গেমস্ – এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

E Zero Point

মতামত দিন