20/06/2024 : 5:46 PM
অন্যান্য

সারা বাংলায় ছাত্রনেতা সুদীপ্ত গুপ্তর শহীদ দিবসে এস এফ আই কর্মীদের রক্তদান

বিশেষ সংবাদদাতাঃ বৈশ্বিক মহামারী করোনা আতঙ্কে ভারত জুড়ে লকডাউনের পরিস্থিতিতে চারিদিকে রক্তের আকাল। বর্তমান রাজ্য সরকার পশ্চিমবঙ্গ পুলিশের মাধ্যমে রক্তদান শিবির শুরু করলেও জেলায় জেলায় লকডাউনে সংগঠিত ভাবে রক্তদান শিবির প্রায় নেই। মুমূর্ষু রোগীকে বাঁচাতে প্রয়োজন রক্তের। ব্লাড ব্যাঙ্কগুলিতে চলছে রক্তের আকাল। এমতাবস্থায় রাজ্যের সমস্ত জেলায় জেলায় কমরেড সুদীপ্ত গুপ্তর শহীদ দিবসকে স্মরণ করে এস এফ আই কর্মীরা বিভিন্ন রক্তদানকেন্দ্রে রক্তদান করেন।

গত ২ এপ্রিল পূর্ব বর্ধমান জেলায় ভারতের ছাত্র ফেডারেশন বর্ধমান সদর ১ লোকাল কমিটির অন্তগত রামচন্দ্রপর স্কুল ইউনিট কমিটির পক্ষ থেকে শহীদ কমরেড সুদীপ্ত গুপ্ত কে স্মরণ ও শ্রদ্ধা জানিয়ে রক্তদান শিবির করা হলো । কাটোয়া ২ লোকাল কমিটির পক্ষ থেকে আজ রক্তদান করলেন এস এফ আই- এর কমরেডরা । ভারতের ছাত্র ফেডারেশন বর্ধমান শহর লোকাল কমিটির পক্ষ থেকে আজকে কমরেড সুদীপ্ত গুপ্তর শহীদ দিবসে।

উল্লেখ্য ৭ বছর আগে এই দিনে পুলিশি হেফাজতে ঝরে গিয়েছিল ‘মিছিলের মুখ’ সুদীপ্ত। ক্যাম্পাসে ক্যাম্পাসে গণতান্ত্রিক ইউনিয়নের দাবিতে কলেজস্ট্রিট থেকে সেদিন স্লোগান তুলেছিল সুদীপ্ত গুপ্ত। কিন্তু মিছিলে নেমে এসেছিল অবশ্যম্ভাবী প্রতিরোধ — পুলিশি আক্রমণ — গ্রেফতার। প্রেসিডেন্সি জেলের পথে পুলিশি নৃশংসতার শিকার কমরেড সুদীপ্ত গুপ্ত। কপালে তীব্র লাঠির ঘায়ে গুরুতর আঘাত থেকে চুইয়ে পড়া প্রতিটি রক্তবিন্দুতে রচিত হয়েছে অন্যায়ের বিরুদ্ধে সংগ্রামের অঙ্গীকার। সুদীপ্ত গুপ্তকে স্মরণে রেখে এসএফআই, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় ইউনিট আজ থেকে ৭ দিন ব্যাপী একটি সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করেছে, যার সমস্তটাই হবে অনলাইনে। চলবে ৯ এপ্রিল ।

Related posts

দধীচি স্বেচ্ছাসেবী সংস্থার পাশে ফেডারেল ব্যাঙ্ক

E Zero Point

মহাবীর জয়ন্তী : জৈনদের অন্যতম পথনির্দেশক এই ধর্মের ২৪ তম ও তথা শেষ তীর্থঙ্কর মহাবীর

E Zero Point

মেমারির মামুদপুরে রক্ষাকালী মায়ের পুজো হল সামাজিক দূরত্ব মেনে

E Zero Point

মতামত দিন