25/05/2024 : 4:32 PM
অন্যান্য

করোনা ধর্ম, বর্ণ, ভাষা দেখে না! সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বিশেষ সংবাদঃ  করোনা মহামারী সকলকে সমানভাবে আঘাত করছে। এদিন তিনি বলেন, কোভিড ১৯ আক্রমণের আগে ধর্ম, বর্ণ, ভাষা কিংবা সীমানা দেখে না। এইসময় সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। সোশ্যাল মিডিয়ায় একথা পোস্ট করেছেন তিনি। ইতিহাসে এর আগে যেসব চ্যালেঞ্জ দেখা গিয়েছে, তাতে দেশের বিরুদ্ধে দেশ, সমাজের বিরুদ্ধে সমাজ লড়াই করেছে। কিন্তু এক্ষেত্রে আমরা সবাই একই চ্যালেঞ্জের মুখে।

ভবিষ্যতেও একতা ও স্থিতিস্থাপকতার সম্পর্ক হবে বলে মন্তব্য করেছেন তিনি। মোদী বলেন, ভারত থেকে পরবর্তী বড় ধারনাগুলির বৈশ্বিক প্রাসঙ্গিকতা এবং প্রয়োগ খুঁজে পাওয়া উটিত। তাদের কেবলমাত্র ভারত নয়, সমগ্র মানবজাতির জন্য ইতিবাচক পরিবর্তন আনার দক্ষতা থাকা উচিত বলে মন্তব্য করেছেন তিনি।

বিশ্বে বহুজাতিক সাপ্লাইচেনের ক্ষেত্রে ভারতই নিয়ন্ত্রক হয়ে উঠতে পারে বলে মন্তব্য করেছেন তিনি। সেই সুযোগ গ্রহণ করতে হবে বলেও মন্তব্য করেছেন তিনি। সবাইকে সেব্যাপারে চিন্তা করতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

সম্প্রতি উত্তর প্রদেশের এক হাসপাতাল বিজ্ঞাপন দিয়েছে, মুসলিম রোগীদের কোভিড পরীক্ষার পরেই ভর্তি করা হবে। যা নিয়ে পুলিশে মামলা দায়ের করা হয়েছে। অন্যদিকে নিজামুদ্দিনে তবলিঘ-ই-জামাতের জমায়েত নিয়ে মিডিয়ার একাংশ করোনা সংক্রমণে সাম্প্রদায়িক রং লাগানোর চেষ্টা করছে বলে সুপ্রিম কোর্চে অভিযোগ দায়ের করা হয়েছে। সেই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর এই মন্তব্য যথেষ্টই তাৎপর্যপূর্ণ।

Related posts

করোনায় বিপাকে দুগ্ধ চাষীরা

E Zero Point

গান্ধী জয়ন্তী উপলক্ষে প্রাকৃতিক চিকিৎসা ব্যবস্থাপনার ওপর ওয়েবিনার

E Zero Point

আমফানঃ গুসকরার জালপাড়ায় গ্রাম্য যুবকদের উদ্যোগে বিদ্যুৎ সংযোগ

E Zero Point

মতামত দিন