19/07/2024 : 11:04 PM
অন্যান্য

মেমারির ইমাম সাহেবের আবেদনঃ লকডাউনের সময় ইফতার ও নামাজ ঘরে থেকে কায়েম করুন

দক্ষিণ মেমারি সুলতানপুর স্পোর্টিং ক্লাবের উদ্দ্যোগে  ইফতারের সামগ্রী প্রদান

নূর আহামেদ, মেমারিঃ সমগ্র মুসলিম বিশ্বের ইতিহাসে এই প্রথম এমন এক রমজান মাস, যেখানে  আত্মীয়-পরিজন-প্রতিবেশীদের নিয়ে সন্ধ্যায় ইফতারি করতে পারবেন না এবং রাতে দল বেঁধে মসজিদে গিয়ে তারাবির নামাজ পড়তে পারবেন না। করোনার প্রকোপে সমস্ত মানুষের ভবিষ্যত জীবনের স্বার্থে লকডাউনের বিধিনিয়মে আজ বদ্ধ সমগ্র বিশ্বসমাজ। আজ থেকে পবিত্র রমজান মাস শুরু। আর গতকালই(২৪ এপ্রিল) মেমারি ৩ নং ওয়ার্ডে দক্ষিণ মেমারি সুলতানপুর স্পোর্টিং ক্লাবের উদ্দ্যোগে ৭৫ টি পরিবারকে ইফতারের সামগ্রী প্রদান করা হল।

উক্ত ইফতারী সামগ্রী প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুলতানপুর মসজিদের ইমামসাহেব আব্দুল কালাম। তিনি এক সাংবাদিক স্বাক্ষাৎকারে মেমারির মুসলিমদের কাছে আবেদন করেন যে, বিশ্বব্যাপী মহামারী করোনার পরিপেক্ষিতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও লকডাউন-এর সমস্ত নিয়ম মেনে চলা একান্ত জরুরী। পবিত্র রমজান মাসে নামাজ, ইফতার, তারাবি উপলক্ষে যে জনসমাবেশের রীতি নীতি বহুদিন ধরে চলে আসছে তার পরিবর্তে এবার সেটা বাড়ি থেকে করা জরুরী হয়ে পড়েছে। তাই সকলে লকডাউন মেনে রোজা-নামাজ কায়েম করুন।

দক্ষিণ মেমারি সুলতানপুর স্পোর্টিং ক্লাবের সম্পাদক সেখ সাবির ও সভাপতি সেখ সাইফুল জানান, এই সঙ্কটময় পরিস্থিতিতে দরিদ্র মুসলিম পরিবারে ইফতার সামগ্রী তুলে দেওয়ার জন্য সমস্ত ক্লাব সদস্য এগিয়ে এসেছেন এবং রমজান চলাকালীন আরও সাহায্য করার পরিকল্পনা আছে।

Related posts

করোনাভাইরাসের কারণে ৩১ মার্চ পর্যন্ত সমস্ত যাত্রীবাহী ট্রেন বাতিল করল ভারতীয় রেল

E Zero Point

মেমারি বাসষ্ট্যান্ডে বাস-ট্রেকার ইউনিয়ন থেকে ৪০০ স্টাফদের অন্নসামগ্রী প্রদান

E Zero Point

লকডাউন পরিস্থিতি পর্যালোচনায় মেমারিতে পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি-র প্রশাসনিক বৈঠক

E Zero Point

মতামত দিন