19/07/2024 : 11:20 PM
অন্যান্য

আজ থেকে বর্ধমান শহরে শর্তসাপেক্ষে খুলবে ব্যবসায়িক প্রতিষ্ঠান

রামনারায়ণ চর্তুবেদী, বর্ধমানঃ এখনও লকডাউন শেষ হয়নি, রাজ্যসরকার অনুসারে ২১ মে ও কেন্দ্র সরকারের ১৭ মে তৃতীয় পর্যায়ের লকডাউন শেষ হতে না হতেই চতুর্থ পর্যায়ের লকডাউন কিছুটা শিথিল হয়ে শুরু হবে বলে জানা গেছে। কিন্তু তার শর্ত ও সমসসীমা এখনও ঘোষণা হয়নি। এরই মধ্যেই আজ থেকে খুলে যাচ্ছে বর্ধমান শহরের  কিছু ব্যবসায়িক প্রতিষ্ঠান। অবশ্যই শর্তসাপেক্ষে।

বর্ধমান জেলা ব্যবসায়ী সুরক্ষা সমিতির ম্পাদক বিশ্বেশ্বর চৌধুরী জানান যে, গতকাল  বর্ধমান থানার পুলিশ আধিকারিকদের বৈঠকের পরই এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সরকার গ্রীন ও অরেঞ্জ জোনে নিত্যপ্রয়োজনীয় এবং অত্যাবশ্যকীয় দ্রব্যের দোকান ছাড়াও বেশ কিছু ব্যবসায়িক প্রতিষ্ঠান খোলার অনুমতি দিয়েছে শর্ত সাপেক্ষে। আক্রান্তরা সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। আর এরপরেই ব্যবসায়ীদের পক্ষ থেকে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান খোলার ব্যাপারে প্রশাসনের সঙ্গে আলোচনা চালানো হয়।

বর্ধমান থানার আই সি পিন্টু সাহা জানিয়েছেন, প্রশাসনের নির্দেশে বর্ধমান শহরের কিছু দোকান শর্তসাপেক্ষে খোলার অনুমতি দেওয়া হয়েছে। শর্তগুলো হল – দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই সমস্ত দোকান খোলা রাখা যাবে। দোকানের ভিতরে কর্মরত সকলকে এবং দোকানে আসা গ্রাহকদের প্রত্যেকের মুখে মাস্ক বাধ্যতামূলক থাকতে হবে। স্যানিটাইজেশনের ব্যবস্থা রাখতে হবে। সামাজিক দূরত্ব মেনে ব্যবসা করতে হবে। সরকারি নির্দেশাবলী দোকানের বাইরে লাগিয়ে রাখতে হবে ইত্যাদি। কিন্তু শপিং মল, মার্কেট কমপ্লেক্স, সেলুন ইত্যাদি বন্ধ থাকবে।

Related posts

রাজ্য ধান্য ব্যাবসায়ী সমিতি ২ লাখ ১০ হাজার টাকার অনুদান দিলেন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে

E Zero Point

কোন অজ্ঞাত কারণে লকডাউন থেকে বাদ মেমারি ও গুসকরা পৌর শহর

E Zero Point

মেমারি পুলিশের মার্কেট পরির্দশন

E Zero Point

মতামত দিন