01/10/2022 : 12:20 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

জামালপুরে তৃণমূলের উদ্যোগে ত্রিপল ও খাদ্যসামগ্রী দান

আহাম্মদ মির্জা, জামালপুরঃ সপ্তাহ খানেক আগেই পশ্চিম বঙ্গের উপর দিয়ে বয়ে গেছে আমফান, তার ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েক টি জেলা। আজ জামালপুর ব্লকের জোতশ্রীরাম অঞ্চলে আমফান ঝড়ে ক্ষতিগ্রস্ত হওয়া মাটির বাড়ি গুলির পরিদর্শন করলেন জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খাঁন ও পঞ্চায়েত সমিতির পূর্ত ও পরিবহন দপ্তরের কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিক। তারা ক্ষতিগ্রস্ত হওয়া মাটির বাড়িগুলি ঘুরে দেখেন ও বাড়ির লোকের সাথে কথা বলেন। গত শনিবার তাদের হাতে এই মূহুর্তে ত্রিপল তুলে দেন। মেহেমুদ খাঁন বলেন সরকার এবং ব্লক প্রশাসন মানুষের পাশে সব সময় আছে। এবং ঝড় ও বৃষ্টির ফলে ক্ষতিগ্রস্ত হওয়া চাষের ফসলের ক্ষতিপূরন যাতে কৃষকরা পায় তার জন্য তিনি ব্লক প্রশাসনের পক্ষ হইতে চেষ্টা করবেন।
এর পাশাপাশি মেহেমুদ খাঁন এবং ভূতনাথ মালিক এলাকার মানুষের হাতে মাস্ক তুলে দেন এবং সামাজিক দূরত্ব বজায় রাখা এবং স্বাস্থ্য বিধি মেনে চলার বার্তা দেন।

শুধু ত্রিপল দানই নয় আজ জামালপুর ব্লকের নাপিত সম্প্রদায়ের মানুষদের এই লকডাউন পরিস্থিতিতে জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পঞ্চায়েত সমিতির সভাপতি মেহমুদ খাঁন ও পূর্ত কর্মাধক্ষ্য ভুতনাথ মালিক ও জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু সেলের সভাপতি তাবারক আলি মন্ডল জামালপুর ব্লকের নাপিত সম্প্রদায়ের প্রায় ৭০ জনের বেশি মানুষকে  বিভিন্ন খাদ্য সামগ্রী তুলে দিলেন।

মেহমুদ খাঁন জানান মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় তাঁরা এই কাজ করছেন। আর আগেও ঈদের সময় মুসলিম সম্প্রদায়ের মানুষদের ,পরে পুরোহিতদের ও আজ নাপিতদের এই সাহায্য করা হলো। ভুতনাথ মালিক বলেন তাঁরা পুরো লকডাউনের প্রথম থেকেই জনকল্যাণ সোসাইটির মাধ্যমে প্রায় ৮০০০( আট হাজার) মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন এবং সব কিছুর ঊর্ধে উঠে অসহায় মানুষদের সাহায্য করতে চান আর তারই জন্য তাঁরা এই কাজ করে যাচ্ছেন।তাঁরা ব্লকের সকল অসহায় মানুষের পাশে আছেন।

Related posts

লায়ন্স কোভিড ক্যান্টিন পান্ডুয়াতে

E Zero Point

বয়স্ক নাগরিকদের দুয়ারে ভ্যাকসিন

E Zero Point

নিউ ইয়ার পিকনিকঃ স্বেচ্ছাসেবক রেখে নজরদারী দামোদরের চরে

E Zero Point

মতামত দিন