05/03/2024 : 10:43 AM
অন্যান্য

শুধুমাত্র সাংস্কৃতিক শহরই নয়, সমাজ সেবার শহর রসুলপুর

প্রেরণা দেঃ পূর্ব বর্ধমানের মেমারি থানার রসুলপুরকে মানুষ সাংস্কৃতিক শহর হিসাবে জানে। এলাকার বৈদ্যডাঙ্গা জয়যাত্রী সংঘই হোক কিংবা সাহেব বাগান সবুজ সংঘ রসুলপুর শহরে এই দুই সংস্থা জেলা তথা রাজ্যের বুকে রসুলপুরকে সাংস্কৃতিক চর্চার পীঠস্থান হিসাবে পরিচিত করে তুলতে সাহায্য করেছে।
কিন্তু মানুষের জীবনে সাহিত্য-সংস্কৃতি ছাড়াও সমাজসেবা তার রক্তে মিশে আছে। যে কারণে পৃথিবীর যাবতী বিপদের সময় মানুষ এগিয়ে আসে মানুষের জন্য এবং সমগ্র জীবকুলের সেবার্থে।

দীর্ঘ করোনার প্রকোপে দীর্ঘ লকডাউন চলাকালীন পূর্ব বর্ধমান জেলায় যেসকল সংস্থা স্বেচ্ছায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে তাদের মধ্যে We R Rasulpurian অন্যতম। ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া থেকে শুরু করে নিঃশুল্ক বাজার, রক্তদান শিবির বিভিন্ন সামাজিক কাজে যুক্ত হয়ে পড়েছে সামাজিক মাধ্যমের এই গ্রুপটি।

গত কাল বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে গতকাল তারা বৃক্ষরোপন কর্মসূচীতে অংশগ্রহণ করে।

সংস্থার পক্ষ থেকে বলা হয় যে, পরিবেশের কথা বলতে গেলে প্রথমেই আসে গাছের কথা। সভ্যতার আদিলগ্ন থেকে গাছের সাথে মানুষের নিবিড় সম্পর্ক।  We R Rasulpurian এর সদস্যরা, ব্যতিক্রমী মানসিকতার বশবর্তী হয়ে, অন্যান্য জনহিতকর কর্মকান্ডের পাশাপাশি,  চেষ্টা করেছিলাম পরিবেশে আরো কয়েক ফোঁটা অক্সিজেন জোগান দিতে। বিশ্ব পরিবেশ দিবসে আমরা আয়োজন করেছিলাম বৃক্ষ রোপণ কর্মসূচির।

উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন স্থানীয় চিকিৎসক ডা: সন্দীপ মন্ডল, প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক হরপ্রসাদ মন্ডল, রামপুরহাট মেডিকেল কলেজের নার্সিং সুপারিটেনডেন্ট স্বাগতা চট্টোপাধ্যায় ও প্রমুখ।

 

Related posts

পশ্চিম বর্ধমানের চুরুলিয়ায় জনতার ক্ষোভে পুলিশ আক্রান্ত | গুজব ছড়াবেন না, সচেতন থেকে প্রশাসনের পাশে থাকুনঃ সোনালী কাজী

E Zero Point

তৃণমূলে যোগ দিতে বাংলার ৬ লক্ষ তরুণ-তরুণীর আবেদন

E Zero Point

সারা বাংলা সহ গুজারাতেও অসহায় মানুষদের পাশে হালিশহরের “আত্মদীপ”

E Zero Point

মতামত দিন