29/03/2024 : 1:29 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমানমেমারি

নো ক্লাস,নো এক্সজামঃ এসএফআই এর বিক্ষোভ কর্মসূচি বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ও মেমারি শহরে

নিজস্ব সংবাদদাতা, বর্ধমান: গত ৮জুন থেকে বিশেষ কয়েকটি ক্ষেত্র ছাড়া বাকি সব কিছুই স্বাভাবিক হতে শুরু করছে। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় না খুললেও অনলাইনে পঠনপাঠন চলবে বলে শিক্ষা দপ্তর থেকে জানানো হয়েছে। কিন্তু এরই মধ্যে ছাত্র ছাত্রীদের বিভিন্ন দাবীতে জেলা জুড়ে প্রতিবাদ কর্মসূচিতে নামলো এসএফআই এর পূর্ব বর্ধমান জেলা কমিটি।

সংগঠনের পক্ষে অনির্বান রায়চৌধুরী জানিয়েছেন, সোমবার থেকে জেলা জুড়ে বেশ কয়েকটি দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয় বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে। যে সমস্ত বিষয় নিয়ে বিক্ষোভ দেখানো হলো তার মধ্যে উল্লেখযোগ্য হল – সামাজিক দূরত্ব মেনে পঠনপাঠন শুরু করে সমস্ত বিষয়ের অতিরিক্ত ক্লাস নিয়ে সিলেবাস শেষ করতে হবে। সিলেবাস শেষ করেই তবে পরীক্ষা নেওয়া যাবে। সিলেবাস শেষ না হলে ছাত্র ছাত্রীরা পরীক্ষা দেবে কেন? পাশাপাশি, দ্রুত আগের পরীক্ষার রেজাল্ট প্রকাশ করতে হবে। যাদের কাছে কোন ধরণের অনলাইন পরিষেবা নেই তাঁদের কাছে স্টাডি মেটিরিয়ালের হার্ড কপি পৌঁছে দিতে হবে। চলতি সেমিস্টারের সমস্ত রকম ফি মুকুব করতে হবে এবং উচ্চ শিক্ষার ক্ষেত্রে সব স্কলারশিপ চালু রাখতে হবে।

জেলা সম্পাদক অনির্বান রায়চৌধুরী জানিয়েছেন, ‘নো ক্লাস,নো এক্সজাম’এই স্লোগানে সোমবার জেলার সমস্ত উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে এসএফআই এর পক্ষ থেকে বিক্ষোভ প্রদর্শন করা হয়।

এছাড়াও মেমারি শহরের চকদিঘী মোড়ে এসএফআইয়ে একই বিক্ষোভ কর্মসূচী গ্রহণ করা হয়।  ছাত্র নেতা তারক মন্ডল জানান যে, সিলেবাস শেষ না করে, পরীক্ষা গ্রহণ করা যাবে না এবং স্কুলের ফি মকুব করতে হবে এবং পুরনো পরীক্ষার ফল ঘোষণা করতে হবে।

Related posts

মন্ত্রীকন্যা অঙ্কিতার পর, একই স্কুলে আর এক ভুয়ো শিক্ষিকা!!!

E Zero Point

রেল বিক্রির প্রতিবাদে তৃণমূলের অবস্থান বিক্ষোভ পালসিটে

E Zero Point

পশ্চিমবঙ্গ ক্রীড়া ও যুব কল্যাণ দপ্তরের উদ্যোগে রাখি বন্ধন উৎসব পালন

E Zero Point

মতামত দিন