17/04/2024 : 1:38 AM
আমার বাংলামুর্শিদাবাদ

মুর্শিদাবাদ থেকে সুন্দরবনে আমফানে ক্ষতিগ্রস্তদের পাশে ত্রাণ পৌঁছালো

রাজকুমার দাসঃ মুর্শিদাবাদ জেলার সাগরদিঘী থেকে কয়েকশো কিলোমিটার দূরে গিয়ে মানুষের পাশে দাঁড়ালো সাগরদীঘি উইনার ওয়েলফেয়ার ট্রাস্ট। নিজেদের জেলার মধ্যে থেমে থাকেনি। পৌঁছে গেছে তাই সুন্দরবনের বাসন্তী ব্লকের বেশ কিছু স্থানে। আমফান নামক যে বিধ্বংসী ঝড় কেড়ে নিয়েছিল বহু মানুষের প্রাণ, গৃহহীন হয়েছিল হাজার হাজার মানুষ, ঝড়ের তান্ডব পেরিয়েছে বেশ কিছুদিন, তবুও মানুষ স্বাভাবিক জীবন-যাপনে ফিরে আসতে পারেনি অনেক জায়গায়। আর ঠিক এরকমই একটা জায়গায় সাগরদিঘী উইনার ওয়েলফেয়ার ট্রাস্ট পৌঁছে যায় তাদের সাহায্য নিয়ে, সুন্দরবন এলাকার বাসন্তীতে তারা যায় এবং প্রায় শত পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়েছে।

স্থানীয় মানুষদের সাথে কথা বলে জানা গেল যে, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা ও সরকার দ্বারা বিভিন্ন সাহায্য পাওয়া সত্ত্বেও অনেক মানুষ এখনো খুব করুণ অবস্থায় রয়েছে এবং তারা এই খাদ্য সামগ্রী পেয়ে খুব আনন্দিত বোধ করেছেন এবং তারা এটাও বলেছেন যে এত দূর থেকে স্বেচ্ছাসেবী সংস্থা এসে আমাদের যে সাহায্য করলো তাতে মনে হচ্ছে যে সত্যিই ঈশ্বর আমাদের জন্য দেবদূতদের পাঠিয়েছেন।

সাগরদিঘী উইনার ওয়েলফেয়ার ট্রাস্টের সভাপতি অভিজিৎ ফুলমালির সঙ্গে কথা বলে জানতে পারি যে তারা এই ক্যাম্পের সিদ্ধান্ত হঠাৎ করে নেয় এবং খুব কম সময়ের মধ্যে যতটুকু সম্ভব তারা চেষ্টা করেছেন এবং তারা সফল হয়েছেন।

 

Related posts

কালনা-বর্ধমান সড়কে বাইক-ডাম্পার সংঘর্ষে মৃত্যু হয় ২ নির্মাণ কর্মীর

E Zero Point

দালালসহ ০৩ বাংলাদেশী গ্রেফতার

E Zero Point

মানবিক সেবা গ্রুপের শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি বর্ধমানে

E Zero Point

মতামত দিন