29/03/2024 : 8:06 PM
আমার বাংলাউত্তর ২৪ পরগনাকলকাতাদক্ষিণ বঙ্গ

ক্যান্সার আক্রান্ত আদিবাসী যুবকের পাশে দাঁড়িয়ে লক্ষাধিক টাকা তুলে দিলেন লেখক

নিজস্ব সংবাদদাতা, হাবরাঃ হাবরা ব্লকের বেড়গুম ২ এলাকার ২৪ বছরের যুবক রাকেশ সর্দার ক্যান্সার আক্রান্ত।হতদরিদ্র আদিবাসী যুবকের বাবা-মা অত্যন্ত কষ্টের মধ্যে দিন কাটান।বাবা ভ্যান চালক।লকডাউনের আগে একটি সরকারী হাসপাতালে তার চিকিৎসা চলছিল, পরীক্ষায় তার ক্যান্সার ধরা পড়ে।পরিবর্তিত পরিস্থিতিতে সরকারী হাসপাতালে তার চিকিৎসার সুযোগ থাকেনা।অগত্যা একটি বেসরকারি হাসপাতালে তার চিকিৎসা শুরু হয় এবং সেখান থেকে দ্রুত অপারেশনের পরামর্শ দেয়া হয়।আদিবাসী গ্রাজুয়েট এই ছাত্রের অপারেশনের জন্য প্রায় ৩ লক্ষ টাকার প্রয়োজন হয়ে পড়ে।

দরিদ্র আদিবাসী পরিবারের পক্ষে ছেলের অপারেশনের টাকা যোগাড় করা একপ্রকার অসম্ভবই ছিল। এই সময়ই আদিবাসী পরিবারের পাশে এসে দাঁড়ান সমাজের বিভিন্ন স্তরের মানুষ।বামপন্থী ছাত্র ও যুব আন্দোলনের নেতৃত্ব এই যুবকের পাশে তার সংগঠন এসএফআই, ডিওয়াইএফআই এবং এবিটিএ সহ রাজনৈতিক দল সিপিআইএম যথাসাধ্য সাহায্যের হাত বাড়িয়ে দেন।

কিন্তু এই সময় ভীষণভাবে এগিয়ে এসে পরিবারের পাশে দাঁড়ান কলকাতার বিশিষ্ট ব্লগার এবং লেখক অভীক দত্ত। তার বই বিক্রির রয়ালটির একাংশ তুলে দেন বিপন্ন যুবকের জন্য এবং সোশ্যাল মিডিয়ায় আবেদন করেন এই আদিবাসী যুবকের জন্য।খুব কম সময়ের মধ্যে কলকাতা বুদ্ধিজীবী মহল ও রাজ্যের সহৃদয় মানুষেরা লেখকের ডাকে সাড়া দিয়ে প্রায় লক্ষাধিক টাকা এই আদিবাসী যুবকের জন্য তুলে দেন।লেখক এর এই সাহায্যে ভীষণ খুশি সরদার পরিবার।প্রসঙ্গত লেখক অভীক দত্তের মা শর্মিষ্ঠা দত্ত রাজ্য বিধানসভার প্রাক্তন সিপি আই এম বিধায়ক এবং অশোকনগর কল্যাণগড় পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান।ছেলেদের জনহিতকর কাজে খুশি শর্মিষ্ঠা দেবীও।আজ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে রাকেশের গুরুত্বপূর্ণ অপারেশন হতে চলেছে। সকলেরই কামনা সুস্থ সবলভাবে ফিরে আসুক পরোপকারী ২৪ বছরের তরতাজা এই যুবক।

Related posts

এবার টাকা লোন নিন মোবাইল অ্যাপের মাধ্যমে

E Zero Point

একুশে স্মারক স্তম্ভ উদ্বোধন মেমারিতে

E Zero Point

আই লাভ বহরমপুর – সেলফিয়ানদের নতুন ঠিকানা

E Zero Point

মতামত দিন