23/04/2024 : 10:32 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

পরশপাথর-এর ছোঁয়ায় সম্পর্কের সচেতন বন্ধন মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, ৪ অগাষ্ট, ২০২০:


করোনার করাল গ্রাসে সমাজের সমস্ত উৎসব। তাই সচেতন মানুষ পরিস্থিতির বিচারে সাম্প্রতিক অসময়কেও খুশির আবহে পরিণত করে চলেছে ধীরে ধীরে। মেমারি শহরের বুকে সদ্য জন্ম নেওয়া ‘পরশপাথর’-এর ছোঁয়ায় সম্পর্কের এক অনন্য বন্ধন সচেতনতা প্রচারের সাথে লক্ষ্য করা গেল।

রাখী পূর্ণিমার শুভক্ষণে সাত সকালে মেমারি থানার জৌগ্রামের কাছে কোলসরা গ্রামে দুঃস্থ পরিবারের কচিকাঁচাগুলোকে রাখী পরিয়ে তাদের হাতে তুলে দেওয়া হল ড্রাইফুডসের প্যাকেট। কোলসরায় এই উদ্যোগে মেমারীর স্বর্গীয় চিন্ময় ঘোষের স্মরণে আর্থিক সহায়তা করেছেন তাঁর পরিবারের সুবোধ কুমার বোস, তন্ময় ঘোষ ও মহাশ্বেতা ঘোষ।

পরশপাথরের সদস্যরা পরে মেমারি বামুনপাড়া মোড়ে একটি মাস অ্যাওয়ারনেস প্রোগ্রামের আয়োজন করেছিল পথচলতি মানুষের জন্য। দুনিয়াজোড়া করোনা অতিমারী পরিস্থিতিতেও যারা অসচেতন হয়ে মাস্কবিহীনভাবে রাস্তায় বেরিয়ে পড়েছেন তাদের চেতনা ফেরাতে পরশপাথরের বোনেরা নেমে পড়ল রাখী ও মাস্ক হাতে। বারংবার অগুনতি পথচারীকে অনুরোধ করা হল মাস্ক ব্যবহারে। যাদের কাছে মাস্ক নেই তাদের মাস্ক পরিয়ে হাতে রাখী বেঁধে গান্ধীবাদী পদ্ধতিতে চেষ্টা করা হয়েছে তাদের সচেতন করার।

উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন পরশপাথরের পক্ষ থেকে অপূর্ব কুমার সু, দিলীপ চক্রবর্তী, সৌরীন ঘোষ, অর্ক পাল
মৌসুমি সু, বাসুদেব সু ও কিছু ক্ষুদে সদস্যরা।

এছাড়াও মেমারি থানার সহযোগিতায় সেফ ড্রাইভ, সেভ লাইফ কর্মসূচীর মাধ্যমে মেমারিবাসীর কাছে আবেদন জানানো হয় যে, হেলমেট ও সিটবেল্ট ছাড়া গাড়ি চালাবেন না এবং দ্রুত গতিতে, মদ্যপ অবস্থায় এবং মোবাইলে কথা বলতে বলতে গাড়ি না চালানোর জন্য অনুরোধ করেন। তিনি বলেন রাস্তায় গাড়ির নিয়ে বেড়োনোর সময় একটা কথা মাথায় রাখবেন যে, আপনার বাড়ি ফেরার জন্য আপনার পরিবার অপেক্ষা করছে।

 

Related posts

একজন চালক ও ২ জন যাত্রী নিয়ে টোটো চলবে ভাতারেঃ টোটো ইউনিয়ন

E Zero Point

মেমারি থানা এলাকায় ১৬ জন করোনা পজিটিভ

E Zero Point

৪৮ ঘন্টার লকডাউনের পর ভিড়ে ঠাসা মেমারির রাস্তাঘাট

E Zero Point

মতামত দিন