26/04/2024 : 9:25 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপশ্চিম বর্ধমান

পশ্চিম বর্ধমানের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে বাম ছাত্র সংগঠনের তীব্র বিক্ষোভ

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, পশ্চিম বর্ধমান, ২৫ অগাষ্ট, ২০২০:


বিক্ষোভে উত্তাল হয়ে উঠল কাজী নজরুল বিশ্ববিদ্যালয় চত্বর।সেমিস্টার ফি বৃদ্ধি নিয়ে ছাত্রদের মধ্যে এক অসন্তোষ ছড়িয়ে গতকাল ভারতের ছাত্র ফেডারেশনের উদ্যোগে এক বিক্ষোভ এবং ডেপুটেশন দেওয়া হয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কে। স্পষ্ট ভাষায় বেশ কিছু দাবি উত্থাপন করা হয় কলেজে ভর্তির ফি বৃদ্ধি করা চলবে না এবং করোনা অতিমারী পরিস্থিতিতে সমস্ত ছাত্র-ছাত্রীর কলেজে ভর্তির ফি মকুব করতে হবে, সেই সঙ্গে
P.G. –র পরীক্ষার ফি বৃদ্ধি করা চলবে না এবং সমস্ত P.G. –র ছাত্রছাত্রীদের পরীক্ষার ফি মকুব করতে হবে।কলেজগুলিতে ভর্তির প্রক্রিয়া দুর্নীতি মুক্ত করতে হবে এবং ভর্তির প্রক্রিয়া মেধাভিত্তিক করতে হবে, সেই সঙ্গে সমস্ত সিলেবাস শেষ করে পরীক্ষা নিতে হবে। সঠিক সময়ে ত্রুটিমুক্ত রেজাল্ট দিতে হবে।

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সঠিক ও অত্যাধুনিক পরিকাঠামো গড়ে তুলতে হবে।সেই সঙ্গে ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য সম্পর্কে সচেতন হতে হবে এবং সমস্ত ক্লাসরুম স্যানিটাইজ করতে হবে।অনলাইনের মাধ্যমে ক্লাস হলে প্রতিটি ছাত্র-ছাত্রীর ইন্টারনেট পরিষেবা সুনিশ্চিত করতে হবে। দাবি মানা না হলে গোটা জেলাজুড়ে তীব্র আন্দোলন গড়ে তুলবে ভারতের ছাত্র ফেডারেশন। দাবি সম্বলিত দাবিপত্র কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে জমা দেওয়া হয়।

Related posts

কংগ্রেস কি ঘুরে দাঁড়াতে পারবে?

E Zero Point

কালনা-পূর্বস্থলীতে স্বাধীনতা দিবস পালন

E Zero Point

বিধায়িকা নার্গিস বেগমের নেতৃ্ত্বে মেমারিতে প্রতিবাদ মিছিল ও প্রতীকি অবস্থান

E Zero Point

মতামত দিন