28/03/2024 : 8:54 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমঙ্গলকোট

গণপুর গ্রামের প্রাণপুরুষ নরেন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের ১১১ তম জন্মদিন পালন

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, মঙ্গলকোট, ৩০ ডিসেম্বর, ২০২০:


নরেন্দ্র স্মৃতি জনকল্যাণ সমিতির উদ্যোগে ২৭ শে ডিসেম্বর মহা ধুমধাম সহকারে নিজ জন্মভিটে পশ্চিম মঙ্গলকোটের গণপুর গ্রামে বিশিষ্ট স্বাধীনতা সংগ্রামী তথা গণপুর গ্রামের প্রাণপুরুষ নরেন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের ১১১ তম জন্মদিন পালিত হয়।

জন্মদিন উপলক্ষ্যে তৃণা মুখার্জ্জীর পরিকল্পনায় ও পরিচালনায় এক পথ-সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। নৃত্য, গীত ও আবৃত্তি পাঠ ইত্যাদিতে ভরপুর অনুষ্ঠানে অংশগ্রহণ করে সমিতির সদস্যরা। সমিতি প্রাঙ্গন থেকে জালপাড়া বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তার সাতটি মোড়ে এই সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বহু মানুষের উপস্থিতিতে মঞ্চের বাইরে পরিবেশিত ভিন্ন স্বাদের এই অনুষ্ঠানে স্বর্ণালী, আরাধ্যা, শ্রদ্ধা, জয়শ্রী, সুচরিতা, ঝিমি, সুকন্যা, সায়নিকা, শিপ্রা প্রমুখ কচিকাঁচাদের সঙ্গে ডলি, চন্দনা, কুহেলিরা অংশগ্রহণ করে।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করে ত্রিজিত মুখার্জ্জী ও দেবনাথ পাল।সহযোগিতার হাত বাড়িয়ে দেয় গ্রামবাসী সহ সমিতির অন্যান্য সদস্যরা। রাস্তার বিভিন্ন প্রান্তে ভিড়ের জন্য যাতে কোনো দুর্ঘটনা না ঘটে বা যানজটের সৃষ্টি না হয় তারজন্য সমিতির সদস্য ও গ্রামবাসীরা সজাগ থাকে।

সমিতির সম্পাদক প্রেমানন্দ মুখার্জ্জী বললেন, প্রয়াত স্বাধীনতা সংগ্রামী নরেন্দ্রনাথ চট্টোপাধ্যায় নিজে সাংস্কৃতিক প্রেমী মানুষ ছিলেন। তার সেই আদর্শকে এলাকার মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্য প্রথাগত মঞ্চের বাইরে এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করি। আশাকরি তার আদর্শে উদ্বুদ্ধ হয়ে বর্তমান প্রজন্ম গ্রাম বাংলার পরিচিত ঐতিহ্যকে এগিয়ে নিয়ে যাবে।

Related posts

কালনার শীর্ষেন্দুশেখর সাহা উচ্চ মাধ্যমিকে ৪৯৭

E Zero Point

বহরমপুর থানার মালখানায় বিস্ফোরণ জখম চার পুলিশকর্মী

E Zero Point

একাধিক গাছ কেটে ফেলল হাওড়ার পাঁচলার এক স্কুল কর্তৃপক্ষ, অভিযোগ

E Zero Point

মতামত দিন