27/04/2024 : 11:20 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

নজরুল স্মৃতি সংঘের রক্তদান শিবির

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ৩ মার্চ ২০২১:


দীর্ঘ লকডাউন ও ভয়াবহ করোনা পরিস্থিতির পরবর্তীকালে বিভিন্ন ব্লাড ব্যাঙ্ক গুলিতে দেখা যাচ্ছে রক্তের সংকট, এ রক্ত সংকট দূরীকরণে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, ক্লাব ও রাজনৈতিক দলগুলি বিভিন্ন সময়ে একাধিক রক্তদান শিবির গড়ে তুললেও চাহিদামত রক্ত যোগান দিতে পারছেনা ব্লাডব্যাংক গুলিতে।

এই সমস্যা দূরীকরণে অগ্রণী ভূমিকা নিয়ে কামালপুর নজরুল স্মৃতি সংঘের উদ্যোগে  অনুষ্ঠিত হলো এক বৃহৎ রক্তদান শিবির, রক্তদান শিবিরে পুরুষ ও মহিলা মিলে ৫৫ জন রক্তদান করলেন এই শিবিরে। এই শিবিরে মহিলাদের রক্তদানের উপস্থিতি চোখে পড়ার মতো। সংগ্রহীত রক্ত তুলে দেওয়া হল বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে। উপস্থিত ছিলেন শাকারি এক নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান শিউলি খাঁ, উপপ্রধান জাহাঙ্গীর সেখ, কামালপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক তারাশঙ্কর দে বিশিষ্ট সমাজসেবী মোল্লা শফিকুল ইসলাম, দক্ষিণ দামোদর এডুকেশন অ্যান্ড ওয়েলফেয়ার ট্রাস্টের সম্পাদক আমিরুল আলি, সহ কামালপুর প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা।

ক্লাবের সম্পাদক – সেখ আব্দুল আজফার জানান “এই ধরনের উদ্যোগ বছরের বিভিন্ন সময়ে ক্লাবের পক্ষ থেকে করা হয়, শুধু রক্ত দান নয় ক্লাবের সকল সদস্য মিলে দীর্ঘ লকডাউনে গ্রামের মানুষের পাশে থেকে এসেছেন, এ ছাড়াও বহু সাংস্কৃতিক অনুষ্ঠান ও খেলাধুলা অনুষ্ঠান করা হয় আমাদের পক্ষ থেকে। আগামী দিনে আমরা আবারও বৃহৎ আকারে রক্তদান শিবির করব এবছর। আজ আমাদের ৫৫ জন সদস্য স্বেচ্ছায় রক্ত দান করেছেন এই শিবিরে”।

Related posts

বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির সাদিপুরে

E Zero Point

ফাগ ছোঁয়া পলাশেঃ আবৃত্তির পাঠশালার অন্য বসন্ত মেমারিতে

E Zero Point

৯ টি রাজ্যের হবু জেলা প্রেসিডেন্টদের প্রশিক্ষন রোটারীর

E Zero Point

মতামত দিন