18/04/2024 : 8:48 AM
আমার বাংলাকালনাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

করোনা পরিস্থিতিতে লোনের টাকার কিস্তি শোধ না করতে পারলে, মানবিক হতে হবে ব্যাঙ্ককেঃ বিধায়ক দেবপ্রসাদ বাগ

জিরো পয়েন্ট নিউজ–রীতা ভট্টাচাৰ্য, কালনা,২১ মে ২০২১:


গ্রামীণ এলাকায় ব্যাঙ্ক তৈরি হওয়ার মানেই গ্রামীণ আর্থ পরিকাঠামোর উন্নতি উন্নতি হওয়া, পাশাপাশি এলাকারও উন্নতি সাধন, হাটকালনা পঞ্চায়েতের নিভুজি বাজার এলাকায় বেসরকারি ব্যাংক সংস্থা বন্ধন মাইক্রো ফাইন্যান্স লিমিটেডের শাখার উদ্বোধন অনুষ্ঠানে এসে বললেন কালনার বিধায়ক দেবপ্রসাদ বাগ।

শুক্রবার সকালে কালনার নিভূজি বাজার এলাকার বন্ধন ব্যাংকের একটি শাখার উদ্বোধন করেন তিনি. এদিনের এই উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন হাটকালনা পঞ্চায়েতের প্রধান শুভ্র মজুমদার, কালনা এক নম্বর ব্লকের পূর্তের কর্মাধ্যক্ষ শ্যামল কুমার দাঁ, বিধায়ক দেবপ্রসাদ বাগ, অ্যাসোসিয়েট ডিভিশনাল ম্যানেজার বর্ধমান তারক কর্মকার সহ ব্যাংকের বিভিন্ন কর্মী বৃন্দরা।

উদ্বোধনের পর দেবপ্রসাদ বাবু তিনি বলেন, বন্ধন ব্যাঙ্ক সহ বিভিন্ন ব্যাঙ্কগুলি লোন দেন স্থানীয় এলাকার মহিলাদের গোষ্ঠীর মাধ্যমে, কিন্তু এজেন্টের মাধ্যমে লোন রিকভারি করাকে নিয়ে একাধিক অভিযোগ শুনতে পাওয়া যায়, তাদের পদ্ধতির যদি তারা একটু তাদের পদ্ধতি চেঞ্জ করেন সেই বিষয়ে তাদের আজ জানিয়েছি। পাশাপাশি অনেক ক্ষেত্রে দেখা যায় লোনের টাকার কিস্তি শোধ না করতে পারলে বাড়ি থেকে ভাতের হাঁড়ি টি পর্যন্ত তুলে নিয়ে চলে আসা হয়, এই বিষয়গুলি যাতে না হয় একটু দেখার কথাও জানানো হয়েছে, পুরো বিষয়টি যাতে একটি মানবিকভাবে হয় সেই বিষয়ের জন্য অনুরোধ করা হয়েছে, তাদের।

এদিন ব্যাংকের তরফ থেকে জানানো হয় প্যান্ডেমিক সিচুয়েশনে ব্যাংকের শাখার উদ্বোধনের পর এদিন পাঁচটি অ্যাকাউন্ট ওপেন করা হয়েছে, পাশাপাশি হাট কালনা পঞ্চায়েতের প্রধানের তরফেও বেশ কিছু অ্যাকাউন্ট এই ব্যাংকে খোলার হবে বলে আশ্বাস দিয়েছেন হাটকালনা পঞ্চায়েত প্রধান শুভ্র মজুমদার।

Related posts

নারী দিবসে মেমারির নারীঃ পর্ব-১

E Zero Point

রাধাকান্তপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বনাথ মোহান্তকে বিদায়ী সংবর্ধনা

E Zero Point

মানিক ভট্টাচার্যের প্রায় ৮ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত ইডির!

E Zero Point

মতামত দিন