05/10/2022 : 3:24 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

কেক কেটে ফুলের স্তবক দিয়ে চিকিৎসকদের সম্মান জ্ঞাপন মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ২ জুলাই ২০২১:


করোনা ভয়াবহতার দ্বিতীয় বছর৷ সবে সংক্রমণের দ্বিতীয় ঢেউ কাটিয়ে আশার মুখ দেখা যাচ্ছে৷ তবে অদৃশ্য শত্রুর ভার কমেনি, তৃতীয় ঢেউয়ের আতঙ্কে চলছে প্রস্তুতি৷ আমরা যখন লকডাউনের ঘেরাটোপ থেকে বেরতে মরিয়া তখনও পিপিই কিটের বেড়াজালে নিজেকে আটকে রেখে করোনা আক্রান্তের নিরন্তর সেবা করে চলেছেন চিকিৎসকরা৷ প্রচলিত একটি কথা আছে, ডাক্তার মানেই ভগবান। তাই তাঁর প্রাপ্য সম্মানও অনেকখানি।

তাই চিকিৎসকদের সম্মান জানাতে ১ জুলাই দেশজুড়ে পালিত হয় চিকিৎসক দিবস অথবা ডক্টরস ডে। কিংবদন্তী চিকিৎসক ও পশ্চিমবঙ্গের দ্বিতীয় মুখ্যমন্ত্রী ডাঃ বিধানচন্দ্র রায়ের জন্ম এবং মৃত্যুদিনটিতে পালিত হয় জাতীয় চিকিৎসক দিবস। তাঁর জন্ম ও মৃত্যু দিন ১ জুলাই।এই দিন টিকে প্রথম চিকিৎসক দিবস হিসাবে স্বীকৃতি দেওয়া হয় সরকারের তরফে। ভাবে লোকে, অসুখ সারাবেন ডাক্তার পরম ভরসা, তিনি ভরসার আধার।

বৃহস্পতিবার মেমারির বিশিষ্ট সমাজসেবী নিত্যানন্দ ব্যানার্জি ডাক্তার ডে উপলক্ষে কেক কাটলেন এবং ডাক্তারদের ফুলের স্তবক দিয়ে সম্মান ও শুভেচ্ছা জানান। তিনি বলেন, রাতবিরেতে ডাক্তাররাই ভরসা৷ দিনদুপুরে তাঁরাই ত্রাতা৷যমরাজের প্রতিদ্বন্দ্বী হয়ে তাঁরাই মৃতপ্রায়কে ফিরিয়ে দিতে পারেন প্রাণ৷ আবার অভিযোগের কাঠগড়াতেও তাঁরা৷গত প্রায় দেড় বছরেরও বেশি সময় ধরে গোটা বিশ্বে দাপিয়ে বেড়াচ্ছে করোনা মহামারি। এদিকে সঙ্কটকালে মানবজাতীর ত্রাতা হিসাবে প্রায়শই ঈশ্বর-বিজ্ঞানে জোর লড়াই লাগলেও আসল রক্ষকার্তার ভূমিকায় যে আমরা চিকিৎসকদেরই পেয়েছি সেই বিষয়ে কোনও সন্দেহ নেই, তাই সকলের উচিৎ আজকের এই একটা দিন ছোটো বড় সকল চিকিৎসক কে মন থেকে একটু সম্মান, ও শুভেচ্ছা জানানো।

Related posts

৬০ বছর পর্যন্ত চাকরি নিশ্চিত করার দাবী সিভিল ডিফেন্স ভলেন্টিয়ারদের

E Zero Point

গোঘাট থানার উদ্যোগে বিশ্ব মাদক বিরোধী দিবস পালন

E Zero Point

বোহারে রক্তদান শিবির

E Zero Point

মতামত দিন