05/10/2022 : 4:11 AM
BREAKING NEWS
আমার বাংলাউত্তর বঙ্গমালদহ

৯ বছর পর বিচারঃ গৃহবধূকেপুড়িয়ে দেওয়ার ঘটনায়, স্বামী সহ শ্বশুরবাড়ির পাঁচজনকে যাবজ্জীবন

জিরো পয়েন্ট নিউজ সুমিত ঘোষ, মালদা, ২৬ অগাষ্ট ২০২১:


গৃহবধূকে কেরোসিন তেল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার ঘটনায় দোষীদের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিল মালদা জেলা আদালত। মৃত গৃহবধূর স্বামী শ্বশুরবাড়ির পাঁচজনকে দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণা করলেন মালদা জেলা আদালতের অ্যাডিশনাল ফাস্ট কোটের বিচারপতি মৌ চ্যাটার্জী। দোষীদের শাস্তি হওয়ায় খুশি মৃত গৃহবধূর বাবার বাড়ির লোকেরা।


উল্লেখ্য ২০১২ সালের ৪মার্চ কালিয়াচকের চুরি অনন্তপুর গ্রামের বাসিন্দা রাজিবুল শেখ তার স্ত্রী ঝরনা বিবি কেরোসিন তেল ঢেলে আগুনে পুড়িয়ে মারার চেষ্টা করে বলে অভিযোগ স্ত্রীর গায়ে কেরোসিন তেল ও আগুন ধরাতে সাহায্য করে বাবা ভোগ্গু শেখ, মা জোনাকি বিবি ও দুই বোন আসমানী বিবি আসিয়া বিবি। গৃহবধূ ঝরনা বিবি অগ্নিদগ্ধ অবস্থায় ছটপট করতে থাকলে স্থানীয় বাসিন্দারা তাকে উদ্ধার করে প্রথমে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। কিন্তু অবস্থার অবনতি হতে থাকায় মালদা মেডিকেল এর চিকিৎসকরা তাকে কলকাতা রেফার করে। কলকাতা নিয়ে যাওয়ার পথে মুর্শিদাবাদের জঙ্গিপুরে মৃত্যু হয়।

তারপরেই মৃত ঝরনা বিবির বাবা মোতায়ের শেখ অভিযুক্ত জামায়াত সহ তার পরিবারের ৮ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। ঘটনার তদন্তে নেমে পুলিশ জড়িতদের গ্রেপ্তার করে শুরু হয় ঘটনার বিচার প্রক্রিয়া। তবে তিনজনের বিরুদ্ধে সঠিক তথ্য প্রমাণ না থাকায় পুলিশ তিন জনকে ছেড়ে দেয়। অভিযুক্ত পাঁচজনের বিরুদ্ধে 498A,304B,302 ও 34 ধারাই মামলা রুজু করে। প্রায় নয় বছর ধরে চলে ঘটনার বিচার প্রক্রিয়া। ১৬ জন সাক্ষী প্রমাণ দেয় এ ঘটনায়। অবশেষে মঙ্গলবার অভিযুক্ত ৫ জনকে দোষী সাব্যস্ত করে মালদা জেলা আদালত। চারটি ধারায় তাদের যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানা করে।

Related posts

বড়ঞাঁয় বিধংশী আগুনে পুড়ে ছাই গাড়ি

E Zero Point

আমেরিকার আন্দোলনকে যুবদের সংহতি কালনাতে

E Zero Point

বাংলায় দুর্গাপুজো করতে দেওয়া হয় না, গরু পাচার করতে দেওয়া হয়ঃ যোগী আদিত্যনাথ

E Zero Point

মতামত দিন