03/02/2023 : 8:21 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

গুমনানী বাবা আসলে কে? নেতাজী গবেষকদের নিয়ে সুভাষিত বর্ধমান

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ২৭ ডিসেম্বর ২০২১:


২৬শে ডিসেম্বর, রবিবার, ছুটির দিন , পিকনিকের আমেজ , পারলেই দিনটা কাটানো যেত মজা হই হুল্লর করে, কিন্তু একদল যুবক দিন টা কাটালো নেতাজি কে নিয়ে, রাজ্যের না না প্রান্তের না না সামাজিক সংগঠনের প্রতিনিধিদের উপস্থিতি তে, রাজ্যের নেতাজী গবেষকদের সাথে নিয়ে পথ চলা শুরু করল “বোস ফাউন্ডেশন”।

এদিন পূর্ব বর্ধমানের উল্লাশের কাছে একটি সভাগৃহে এই সভা অনুষ্ঠিত হয় , নেতাজি রহস্য নিয়ে আন্দোলনের ডাক দিয়ে আলোচনা সভায় অংশ নেন অর্ক বন্দোপাধ্যায়, ডাঃ গৌতম পাল এর মতন নেতাজি বিশেষজ্ঞরা। গত কয়েকদিন আগেই নেতাজী মৃত্যু রহস্য নিয়ে ধোঁয়াশা পরিস্কার করতে হলফনামা দিয়ে কেন্দ্রকে জানাতে বলেছে কোলকাতা হাইকোর্ট। সেই সময়ই এদিন বোস ফাউনডেশনের তরফে তথ্যের অধিকার আইনে ২টি পৃথক আইনি চিঠি দিয়ে গুমনানী বাবার জন্ম তারিখ, স্থান, বংশ পরিচয়, ভারতীয় নাগরিকত্বত্তের প্রমাণ পত্র সহ না না বিষয় জানতে চাওয়া হয় প্রধানমন্ত্রীর দপ্তরে।

বোস ফাউনডেশনের তরফে এদিন জানানো হয় গুমনামি বাবা নেতাজি যদি না হয়ে থাকেন তাহলে তিনি তো হঠাৎ করে এসে উপস্থিত হননি দেশে। তার পূর্ব পরিচয় কি ছিল সে বিষয়ে জানানো হোক, নেতাজীর নামে নানা সামাজিক কাজের পাশাপাশি নেতাজী মৃত্যু।

নেতাজী অন্তর্ধান রহস্য নিয়ে কাজ করবে এই সংস্থা বলে এদিন জানানো হয়। জন্ম জয়ন্তি পালনের সাথে সাথে নেতাজী রহস্য নিয়ে আগামী ২৩শে জানুয়ারী রাজ্যের প্রতিটি জেলায় সমাবেশ করা হবে বোস ফাউনডেশনের তরফে বলে জানানো হয়।

 

Related posts

জাতীয় চিকিৎসক দিবসে মেমারির বিধায়কের পক্ষ থেকে সম্মানজ্ঞাপন

E Zero Point

ভ্রাম্যমান স্বাস্থ্য পরিষেবা জামালপুরে

E Zero Point

ইংরেজবাজারে তৃণমূল কংগ্রেসের কর্মীসভা

E Zero Point

মতামত দিন