29/01/2023 : 11:33 AM
আমার বাংলা

অধ্যাপক হতে চান? এবার রাজ্যের কলেজগুলির অধ্যাপক নিয়োগ নিয়ে বিজ্ঞপ্তি জারি

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা, ১৮ অগাষ্ট ২০২২:


এবার রাজ্যের কলেজগুলির অধ্যাপক নিয়োগ নিয়ে বিজ্ঞপ্তি জারি করল রাজ্য কলেজ সার্ভিস কমিশন। এক বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে, আগামী বছর ৮ জানুয়ারি হবে সেট পরীক্ষা। ১৫ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করা যাবে। কীভাবে আবেদন, কারা করতে পারবেন, জেনে নিন বিস্তারিত।

এতদিন এই পরীক্ষার প্রশ্ন ইংরেজিতে করা হত। গত বছর পরীক্ষায় ১০টি প্রশ্নপত্র বাংলায় ছিল। এবার সেই সংখ্যা আরও বাড়াতে চলছে কলেজ সার্ভিস কমিশন সূত্রে জানা যাচ্ছে।

কী ভাবে আবেদন?


আবেদনের জন্য wbcsc.org.in ওয়েবসাইটে যেতে হবে। সাইটের উপরে ‘click here to apply online registration for State Eligibility Test (STATE ELIGIBILITY TEST ADVT. NO. 24/SET) এখানে ক্লিক করতে হবে। ক্লিক করলেই রেজিস্ট্রেশনের জন্য একটি নতুন পাতা খুলে যাবে। সেখানে আবেদন সংক্রান্ত বিষয়ে বিশদে বলা হয়েছে।

দ্বিতীয় ধাপ


সমস্ত তথ্য পড়ার পর Apply Now- তে ক্লিক করতে হবে। ফর্ম পূরণ করার পর প্রসেসিং ফি দিতে হবে। তারপরই সাবমিট করার অপশন দেওয়া হবে। সাবমিট করার আগে পূরণ করা ফর্মটি একটি প্রিন্ট আউট অবশ্যই করিয়ে নেবেন। ভবিষ্যতে যাতে কোনও অসুবিধা না হয়।

আবেদনে সমস্যা হলে


আবেদন করার সময় বা পরে কোনও রকম সমস্যায় পড়লে query@wbcsconline.in- এই মেল আইডিতে সাহায্যের আবেদন করা যাবে। ফোন করা যাবে 8336953469- এই নম্বরে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নম্বর খোলা থাবে।

পেমেন্ট সংক্রান্ত সমস্যা হলে

প্রসেসিং ফি বা পেমেন্ট সংক্রান্ত সমস্যার মুখোমুখি হলে মেল করে অভিযোগ জানানো যাবে। সরাসরি মেল করুন kolkatabilldesk@gmail.com- এই মেল আইডিতে। ফোন করতে পারেন ০৩৩-৪০০৩-৫১০১ নম্বরে।

Related posts

বোলপুরের পাশাপাশি মনে করাচ্ছে মঙ্গলকোটের পুলিশ লকআপে সেই মৃত্যুর ঘটনা 

E Zero Point

গ্রীষ্মকালীন রক্ত সংকটের সমাধানে এগিয়ে এসেছে পান্ডুয়া ফুটবল একাডেমি ও লায়ন্স ক্লাব

E Zero Point

পূণ্যগ্রাম ধর্মশিমলা প্রগতিসংঘে গান্ধীজির প্রয়াণ দিবস পালিত

E Zero Point

মতামত দিন