29/03/2024 : 11:47 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

পুলিশের পক্ষ থেকে শিশুদিবস পালন মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ – মৃত্যুঞ্জয় যশ, মেমারি, ১৪ নভেম্বর ২০২২:


প্রতিবছর ১৪ নভেম্বর সারা দেশজুড়ে পালিত হয় জাতীয় শিশু দিবস। এই একই দিনে জন্মেছিলেন দেশের প্রথম প্রধানমন্ত্রী পন্ডিত জওহরলাল নেহরু। তার জন্মদিন উপলক্ষেই মূলত দিনটি শিশুদিবস হিসেবে পালিত হলেও প্রথমদিকে দিনটি ১৪ ই নভেম্বর পালন করা হত না‌। তখন তারিখটি ছিল ২০ই নভেম্বর। ২০ তারিখ জাতিসংঘের তরফ থেকে আন্তর্জাতিক শিশু দিবস পালন করা শুরু হয়। জওহরলাল নেহরুর মৃত্যুর আগে পর্যন্ত এই দিনটিই ছিল জাতীয় শিশু দিবস। ১৯৬৪ সালে জওহরলাল নেহরুর মৃত্যুর পর সারা দেশজুড়ে ১৪ই নভেম্বর শিশু দিবস পালন অরা শুরু হয়।

ভারতে শিশু দিবস পালিত হয় মূলত শিশুদের অধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে। পড়াশোনা ও সাংবিধানিক মৌলিক অধিকারগুলো নিয়ে সবাইকে সচেতন করতেই এই দিন পালন করা হয়।

সোমবার পূর্ব বর্ধমান জেলার মেমারি থানার অন্তর্গত সাতগেছিয়া পুলিশ ফাঁড়ির ব্যবস্থাপনায় শিশু দিবস পালন করা হলো সাতগেছিয়া পুলিশ ফাঁড়ির প্রাঙ্গণে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতগেছিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত আধিকারিক বুদ্ধদেব ঢুলি সহ অন্যান্যরা।

বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান সহ শিশুদের মধ্যে শিক্ষার সামগ্রী বিতরণ করা হয়। সাতগেছিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত আধিকারিক বুদ্ধদেব ঢুলি বলেন শিশুরাই আমাদের দেশের ভবিষ্যৎ, শিশুদের সুরক্ষা, অধিকার  ও ভবিষ্যৎ সম্পর্কে সচেতন করার মূল লক্ষ্য নিয়েই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


Related posts

লোকাল ট্রেন বন্ধই থাকছে, রাজ্যে ১৫ অগস্ট পর্যন্ত বাড়ানো হল কোভিড নিয়ন্ত্রণ বিধি,

E Zero Point

রাজ্যে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে নিরন্তর কাজ করে চলেছে সেনাবাহিনী

E Zero Point

রাজ্য জুড়ে বৃহত্তর আন্দোলনে নামার হুমকি সাফাই কর্মীদের

E Zero Point

মতামত দিন