25/02/2024 : 7:58 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

পুলিশের পক্ষ থেকে শিশুদিবস পালন মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ – মৃত্যুঞ্জয় যশ, মেমারি, ১৪ নভেম্বর ২০২২:


প্রতিবছর ১৪ নভেম্বর সারা দেশজুড়ে পালিত হয় জাতীয় শিশু দিবস। এই একই দিনে জন্মেছিলেন দেশের প্রথম প্রধানমন্ত্রী পন্ডিত জওহরলাল নেহরু। তার জন্মদিন উপলক্ষেই মূলত দিনটি শিশুদিবস হিসেবে পালিত হলেও প্রথমদিকে দিনটি ১৪ ই নভেম্বর পালন করা হত না‌। তখন তারিখটি ছিল ২০ই নভেম্বর। ২০ তারিখ জাতিসংঘের তরফ থেকে আন্তর্জাতিক শিশু দিবস পালন করা শুরু হয়। জওহরলাল নেহরুর মৃত্যুর আগে পর্যন্ত এই দিনটিই ছিল জাতীয় শিশু দিবস। ১৯৬৪ সালে জওহরলাল নেহরুর মৃত্যুর পর সারা দেশজুড়ে ১৪ই নভেম্বর শিশু দিবস পালন অরা শুরু হয়।

ভারতে শিশু দিবস পালিত হয় মূলত শিশুদের অধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে। পড়াশোনা ও সাংবিধানিক মৌলিক অধিকারগুলো নিয়ে সবাইকে সচেতন করতেই এই দিন পালন করা হয়।

সোমবার পূর্ব বর্ধমান জেলার মেমারি থানার অন্তর্গত সাতগেছিয়া পুলিশ ফাঁড়ির ব্যবস্থাপনায় শিশু দিবস পালন করা হলো সাতগেছিয়া পুলিশ ফাঁড়ির প্রাঙ্গণে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতগেছিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত আধিকারিক বুদ্ধদেব ঢুলি সহ অন্যান্যরা।

বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান সহ শিশুদের মধ্যে শিক্ষার সামগ্রী বিতরণ করা হয়। সাতগেছিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত আধিকারিক বুদ্ধদেব ঢুলি বলেন শিশুরাই আমাদের দেশের ভবিষ্যৎ, শিশুদের সুরক্ষা, অধিকার  ও ভবিষ্যৎ সম্পর্কে সচেতন করার মূল লক্ষ্য নিয়েই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


Related posts

দার্জিলিং-এর উন্নয়নে আরও যত্নবান হওয়া উচিতঃ রাজ্যপাল

E Zero Point

গলায় ছুরি ঠেকিয়ে অষ্টম শ্রেণির ছাত্রীকে ‘ধর্ষণ’, সালিশি সভায় অভিযুক্তকে আড়াল করে রাখার অভিযোগ

E Zero Point

শক্তিগড়ে আইটিআই পাশ যুবক খুন

E Zero Point

মতামত দিন