01/02/2023 : 1:50 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

হেলমেট বিহীন বাইক চালকদের সচেতন করলো মেমারি থানার পুলিশ

জিরো পয়েন্ট নিউজ–অতনু ঘোষ, মেমারি,২৩ ডিসেম্বর ২০২২:


বৃহস্পতিবার দুুপুর্ মেমারির নুদিপুর মোড় এলাকায় কিছুক্ষণ দাঁড়িয়ে চোখে পড়ল, নিয়ম না মেনে অবাধে চলছে মোটর বাইক। বেশিরভাগ চালকের মাথায় হেলমেট নেই। হাতে গোনা কয়েকজন চালককে অবশ্য দেখা গেল হেলমেট পড়ে বাইক চালাচ্ছেন। পাশাপাশি বাইকের পিছনে বসে থাকা আরোহীদের মাথাও খালি। প্রশাসন ও সরকারের পক্ষ থেকে সেভ ড্রাইভ সেফ লাইফ কর্মসূচির পাশাপাশি বিভিন্নভাবে সাধারণ মানুষকে সচেতন করা হলেও সরকার ও প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে রাজ‍্যজুড়ে এই চিত্র সর্বত্রই।

বৃহস্পতিবার মেমারি থানার নুদিপুর মোড়ে জিটি রোডের উপর হেলমেট বিহীন বাইকচালকদের সচেতন করা হলো মেমারি থানার পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। এদিন মেমারি থানার পুলিশ প্রশাসনের পক্ষ থেকে হেলমেট বিহীন মোটরবাইক আরোহীদের হেলমেট পড়ার প্রয়োজনীয়তা সম্পর্কে অবহিত করা হয়।

পাশাপাশি হেলমেট ছাড়া বাইক চালানো মানে নিজেকে আত্মঘাতী করার সমান। এবং হেলমেট ছাড়া বাইক দুর্ঘটনা হলে মৃত্যুর আশঙ্কা ৭০ শতাংশের বেশি। তাই‘হেলমেট ছাড়া রাস্তায় কেউ বাইক চালালে আগামী দিনে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয় পুলিশের পক্ষ থেকে ।


তবে এদিন হেলমেট বিহীন বাইক আরোহীদের জরিমানা বা আটক করা হয়নি। শুধুমাত্র সতর্ক ও সচেতন করা হয় মেমারি থানার পুলিশ প্রশাসনের পক্ষ থেকে।

Related posts

গরীবের পাশে নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি

E Zero Point

লায়ন্স ক্লাব অফ পান্ডুয়া ও প্রীতি সংঘের যৌথ উদ্যোগে রক্তদান শিবির

E Zero Point

নদী ভাঙন বিধ্বস্ত অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ফ্রি মেডিক্যাল ক্যাম্প

E Zero Point

মতামত দিন