30/01/2023 : 8:16 PM
ট্রেন্ডিং নিউজ

নতুন বছরে কিছু মোবাইলে চলবে না হোয়াটসঅ্যাপ, কিন্তু কেন?

 জিরো পয়েন্ট নিউজ২৭ ডিসেম্বর ২০২২:


২০২২ সালের ৩১ ডিসেম্বর বেশ কিছু মোবাইলে বন্ধ করে দেওয়া হবে হোয়াটসঅ্যাপ সার্পোট। ২০২৩ সালের শুরুতেও এমনটা হতে চলেছে। বেশ কিছু স্মার্টফোন আর চলবে না হোয়াটসঅ্যাপ।

কিন্তু কেন? পুরনো অপারেটিং সিস্টেমের জন্যই হোয়াটসঅ্যাপ সার্পোট সাধারণত বন্ধ করে দেওয়া হয় পুরনো স্মার্টফোনগুলোতে। এই তথ্য GizChina- তে প্রকাশিত হয়েছে। তালিকায় মোট ৪৯টি স্মার্টফোন রয়েছে। ৩১ ডিসেম্বরের পরে এই স্মার্টফোনগুলিতে নতুন কোনও আপডেট আসবে না। ফলে হোয়াটসঅ্যাপে নতুন করে কোন কাজকর্ম করা যাবে না। বাতিল হওয়া তালিকায় রয়েছে স্যামসং, অ্যাপলের মতো মোবাইল।

দেখে নিন তালিকা
Apple iPhone 5 Apple iPhone 5c Archos 53 PlatinumGrand S Flex ZTEGrand X Quad V987 ZTEHTC Desire 500Huawei Ascend DHuawei Ascend D1Huawei Ascend D2Huawei Ascend G740Huawei Ascend MateHuawei Ascend P1Quad XLLenovo A820LG EnactLG Lucid 2LG Optimus 4X HDLG Optimus F3LG Optimus F3QLG Optimus F5LG Optimus F6LG Optimus F7LG Optimus L2 IILG Optimus L3 IILG Optimus L3 II DualLG Optimus L4 IILG Optimus L4 II DualLG Optimus L5LG Optimus L5 DualLG Optimus L5 IILG Optimus L7LG Optimus L7 IILG Optimus L7 II DualLG Optimus Nitro HDMemo ZTE V956Samsung Galaxy Ace 2Samsung Galaxy CoreSamsung Galaxy S2Samsung Galaxy S3 miniSamsung Galaxy Trend IISamsung Galaxy Trend LiteSamsung Galaxy Xcover 2Sony Xperia Arc SSony Xperia miroSony Xperia Neo LWiko Cink FiveWiko Darknight ZT

ফলে এমন কোনও স্মার্টফোন কারোর থাকলে, এখনই সতর্ক হয়ে যান। আগামী শনিবারের পর থেকে এই মোবাইলগুলিতে আর চলবে না হোয়াটসঅ্যাপ।

Related posts

রাতের আকাশে দেখা দেবে নীল চাঁদ!‌ ১৯ বছরে একবার ঘটে

E Zero Point

অফবিটঃ সাংবাদিকতা ও সামাজিক দায়বদ্ধতা

E Zero Point

মে দিবসঃ ভারতের শ্রমজীবী পরিস্থিতি – শ্রমিকরা নিজেই কতটা ওয়াকিবহাল

E Zero Point

মতামত দিন