01/02/2023 : 9:19 AM
সাহিত্যসাহিত্য সংবাদ

কবিতার ক্যালেন্ডারপ্রকাশ ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান

জিরো পয়েন্ট নিউজ-রাজকুমার দাস, কলকাতা, ২ জানুয়ারি ২০২৩:


বছরের প্রথম দিনে দশমিক পলাশের সম্পাদনায় “অক্ষরভূমি” আন্তর্জাতিক সাহিত্য পত্রিকার আয়োজনে অভিনব ভাবনার কবিতার ক্যালেন্ডার এর আনুষ্ঠানিক প্রকাশ হলো চারুকলা ভবনের অবনীন্দ্র সভাগৃহে উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও বাচিক শিল্পী আরণ্যক বসু, জাতীয়পুরস্কার প্রাপ্ত শিক্ষক, কবি মুকুন্দ বিহারী বিশ্বাস।

সভাপতির আসন অলঙ্কৃত করেন বিশিষ্ট সমাজসেবী মৃদুল বিশ্বাস।প্রধান অতিথি হিসাবে ছিলেন রাজ্য সরকারি উচ্চপদস্থ আধিকারিক ও কবি রাজশঙ্কর পান্ডে।বিশেষ অতিথি বিশিষ্ট সমাজসেবী মানোতোষ বেরা ও রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিক্ষক ,কবি সুশান্ত কুমার মণ্ডল।সম্মানীয় অতিথি প্রখ্যাত আবৃত্তিকার পার্থ মুখোপাধ্যায়(সারথি),চলচ্চিত্র পরিচালক সাংবাদিক রাজকুমার দাস,বিশিষ্ট সমাজসেবী অমিত বিশ্বাস ও তুষার কান্তি মুখোপাধ্যায়।

সম্পাদক দশমিক পলাশ বলেন- “কবিতার ক্যালেন্ডার এই নিয়ে আমরা দ্বিতীয়বার বের করছি,প্রথমবার মানুষের ভীষণ ভালোবাসা পাই,এগিয়ে আসে বহু কবি, তাই এবার ১লা জানুয়ারি প্রায় চল্লিশজন কবির অণু কবিতা নিয়ে কবিতার ক্যালেন্ডার প্রকাশ”। কবিতার ক্যালেন্ডার ২০২৩ প্রকাশ অনুষ্ঠানে কবি,সমাজসেবী,আবৃত্তিকার,সাংবাদিক বিভিন্ন ক্ষেত্রের সাথে যুক্ত বেশ কিছু গুণী মানুষকে সংবর্ধনা জানানো হয়।

চিত্রসাংবাদিক মৃত্যুঞ্জয় রায় ও সাংবাদিক তুষার পাটোয়ারী কে সংবর্ধনা জানানো হয় উক্ত মঞ্চে।কবি শক্তি চট্টোপাধ্যায় স্মৃতি পুরস্কার প্রদান করা হয় কবি ও লেখক তাপস মাইতিকে। “কবিতার ক্যালেন্ডার” উৎসর্গ করা হয় কবি ও লেখিকা স্বার্গিয়া ড . সুনীতি বিশ্বাসকে। উপস্থিত প্রত্যেক কবিকে কবিতা বলার পর স্বার্গিয়া কাজল রানী বেরা স্মৃতি স্মারক সম্মাননা প্রদান করা হয়।
ইং নতুন বছরে এই সুচারু উদ্যোগ বেশ প্রশংসনীয়।

Related posts

জিরো পয়েন্ট রবিবারের আড্ডা ~ রমলা মুখার্জী | মোঃ ইজাজ আহামেদ | গিয়াসুদ্দিন আহমেদ | সুতপা দত্ত | অর্পিতা চ্যাটার্জ্জী | মনোজ কুমার রায় | সৈয়দ রিজাউল ইসলাম | পরিতোষ বর্ম্মন ~

E Zero Point

আবার এসেছি ফিরে পত্রিকার পক্ষ থেকে গুণীজন সংবর্ধনা  ও পত্রিকা  প্রকাশ অনুষ্ঠান

E Zero Point

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে অনলাইন অনুষ্ঠান

E Zero Point

মতামত দিন