02/05/2024 : 5:22 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

বাম আমলের পর মেমারির এই রাস্তা আজও ঠিক হয়নি তৃণমূলকর্মীদেরই ভোট বয়কটের ডাক

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ২৯ মার্চ ২০২৩:


মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী মঙ্গলবার রাজ্যজুড়ে পথশ্রী-রাস্তাশ্রী প্রকল্পের শুভ শিলান্যাস করেছেন । পূর্ব বর্ধমান জেলার ৫৪৮টি রাস্তা তৈরি ও সংস্কারের কাজ করা হবে বলে জানা যায় কিন্তু মেমারি বিধানসভার দেবীপুর অঞ্চলের নলসারা গ্রামের রাস্তার বেহাল অবস্থার হেলদোল নেই রাজ্যসরকারের।


মেমারি ১ পঞ্চায়েতের অন্তর্গত দেবীপুর অঞ্চলের নলসারার এই রাস্তা নিত্যযাত্রীদের দেবীপুর স্টেশন, ছাত্রছাত্রীদের দেবীপুর হাইস্কুল, এমারজেন্সি রোগীদের হাসপাতালে যাওয়ার একমাত্র ভরসা। গ্রামবাসীদের অভিযোগ সেই বাম আমলে নলসারার এই রাস্তা সংস্কার হয়েছে আর তার পর মা মাটি মানুষের সরকারের আমলে রাস্তার ভগ্নদশা। শুধু রাস্তা নয়, প্রাক্তন বিধায়ক আবুল হাসেম মন্ডলের আমলে বাগান থেকে দেবীপুর স্টেশন যাওয়ার জন্য স্যাংশন হওয়া ব্রীজ, পিএইচই আজও হলো না। প্রাক্তন বিধায়িকা নার্গিস বেগম ও বর্তমান বিধায়ক মধুসূদন ভট্টাচার্যের আমলেও গ্রামের রাস্তার অবস্থা বেহাল।


খোদ তৃণমূলের সক্রিয় কর্মী শেখ আসরফ অভিযোগ করেন বাগান মোড়ের যে রাস্তাটি পথশ্রী রাস্তাশ্রী প্রকল্পে উদ্বোধনের কথা ছিল কিন্তু রাতারাতি তা পাশের গ্রামে চলে গেল কোন অজানা কারণে।

মেমারি ১ ব্লকের দেবীপুর অঞ্চলের মাতভাঙা ও নলসাড়া গ্রামের তৃণমূল বুথ সভাপতি অনুপ কুমার ঘোষ বলেন, উচ্চ কর্তৃপক্ষ কে বারবার আবেদন করেছি, দলীয় নেতৃত্বের বারবার মিথ্যা প্রতিশ্রুতিতে গ্রামের মানুষ থেকে দলীয় কর্মীরা এবার বিরক্ত। কাজ না হলে আগামী পঞ্চায়েত ভোট বয়কট করা হবে।

এ প্রসঙ্গে মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্য বলেন, উন্নয়নের জন্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বদ্ধপরিকর, রাস্তাটির ব্যাপারে তিনি খোঁজখবর নিয়ে উচ্চ কর্তৃপক্ষ কে জানাবেন তবে পথশ্রী রাস্তাশ্রী প্রকল্পে নাম থাকার পর কেন পরিবর্তন হলো এ ব্যাপারে বিডিও সাহেব বলতে পারবেন, তিনি এ বিষয়ে অবগত নন।

বিভিন্ন নিয়োগ দুর্নীতিতে বেকায়দায় তৃণমূল কংগ্রেসের সরকার আবার দুয়ারে সরকার ও এই পথশ্রী রাস্তাশ্রী প্রকল্পের মাধ্যমে মানুষকে খুশি করার চেষ্টা করা হলেও দলীয় গোষ্ঠী অন্তর্কলহের জের গ্রামের উন্নয়নে প্রভাব পড়লে, মানুষ কিন্তু স্থানীয় জনপ্রতিনিধি নির্বাচনের ক্ষেত্রে চিন্তাভাবনা করবে।

 

Related posts

বৃষ্টির জলে বিস্তৃর্ণ এলাকা জলমগ্ন, নাদনঘাটে পথ অবরোধ

E Zero Point

তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির প্রতিবাদ মিছিল বর্ধমানে

E Zero Point

বামপন্থী আন্দোলনের নেতা নিখিলানন্দ সর-এর জীবনাবসান

E Zero Point

মতামত দিন