02/05/2024 : 6:03 PM
আমার বাংলা

বাংলায় হিন্দু মুসলমানের চিরন্তন সম্পর্কে আঘাতকারীদের প্রতিরোধ করতে হবেঃ অধ্যাপিকা ডঃ মীরাতুন নাহার

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, এম.কে হিমু, মেমারি, ২৫ এপ্রিল ২০২৩:


মেমারি কেন্না গ্রামে নজরুল সংঘের উদ‍্যোগে ঈদ উপলক্ষ্যে দুইদিনের ক্রীড়া সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়। রবিবার সন্ধ্যায় বিশিষ্ট চিন্তাবিদ অধ্যাপিকা ডঃ মীরাতুন নাহার বাংলার হিন্দু মুসলমানের চিরন্তন সম্পর্ক – শীর্ষক বিষয়ে আলোচনা করেন। তিনি তার বক্তব্যে বলেন বাংলার মানুষ বিভিন্ন ধর্ম বিশ্বাসে সহবস্থান করে চলেছে যুগ যুগ ধরে। সেই হিন্দু মুসলমানের চিরন্তন সম্পর্ক ভাঙার জন্য ক্ষমতাধারী লোভী কিছু মানুষ তাদের নিজেদের স্বার্থ সিদ্ধির জন্য কাজ করে চলেছে। আমাদের তাদের চিহ্নিত করে রুখে দাঁড়াতে হবে।

এদিন কেন্না নজরুল সংঘের পক্ষ থেকে আমেদ হোসেন স্মারক সম্মান জানানো হয় চিন্তাবিদ অধ্যাপিকা ডঃ মীরাতুন নাহারকে এবং স্মারক সম্মান জানানো হয় সাংবাদিক লুতুব আলী, সেখ সামসুদ্দিন, নূর আহমেদ ও আনোয়ার আলিকে। এদিন মঞ্চ থেকে জেসমিন নাহার ও মহম্মদ ইউনুস রচিত দুইটি কবিতার বই প্রকাশ করা হয়।

এছাড়াও দুদিন ব্যাপী ক্রীড়া সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়। রবিবার সকালে কেন্নার সমবায় সমিতিতে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। শিবিরে ১০০ জনের স্বাস্থ্য পরীক্ষা করেন কলকাতার পিজি হাসপাতালের ৫ জন ডাক্তার। বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় বাচ্চারা অংশগ্রহণ করে।

 

Related posts

স্টুডেন্ট ক্রেডিট কার্ডঃ বিপাকে কালনার ছাত্র

E Zero Point

দুস্থ বাচ্চাদের বস্ত্রদান

E Zero Point

কবি শঙ্খ ঘোষের স্ত্রী প্রতিমা ঘোষ করোনা আক্রান্ত হয়ে প্রয়াত

E Zero Point

মতামত দিন