01/05/2024 : 7:16 PM
আমার দেশব্যবসা বণিজ্য

UPI ট্রানজাকশন চালু থাকবে Paytm-এর?

জিরো পয়েন্ট বিশেষ সংবাদদাতা, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ :


শুক্রবার আরবিআইয়ের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ১৫ মার্চের পরে যেহেতু পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা দেওয়া যাবে না, তাই ‘@paytm’ ইউপিআই হ্যান্ডেল ব্যবহারকারীদের কোনওরকম ঝঞ্জাটবিহীন ডিজিটাল লেনদেনের জন্য কয়েকটি বাড়তি পদক্ষেপ করতেই হবে।

মূলত থার্ড পার্টি UPI প্ল্যাটফর্ম হিসেবে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখছে চাইছে Paytm। এর ফলে অন্য কোনও ব্যাঙ্কের সঙ্গে লিঙ্ক করে UPI ট্রানজাকশন করা সম্ভব হবে। paytm UPI ট্রানজাকশন বন্ধ হলে সমস্যায় পড়বেন লক্ষাধিক ব্যবহারকারী। তাঁদের সমস্যা সমাধানে এবার উদ্য়োগী হল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। শুধুমাত্র Paytm এর UPI ট্রানজাকশন চালু রাখা সম্ভব কিনা তা জানতে ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়াকে খতিয়ে দেখার পরামর্শ দিল RBI।

যদিও এর আগে One 97 কমিউনিকেশন অথবা Paytm এর তরফে রিজার্ভ ব্যাঙ্কের কাছে একটি অনুরোধ জানানো হয়। সেখানে UPI চালু রাখার বিষয়ে আবেদন জানানো হয়। এবার সেই আবেদনই NPCI কে খতিয়ে দেখার পরামর্শ দিল RBI। মূলত থার্ড পার্টি UPI প্ল্যাটফর্ম হিসেবে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখছে চাইছে Paytm। এর ফলে অন্য কোনও ব্যাঙ্কের সঙ্গে লিঙ্ক করে UPI ট্রানজাকশন করা সম্ভব হবে। যদিও RBI বা NPCI এর তরফে এখনও নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি।

Related posts

দেশের ভাগ্য নতুন যুগের শিল্পোদ্যোগীদের মাধ্যমে পরিবর্তিত হবেঃ পীযূষ গোয়েল

E Zero Point

গত ২৪ ঘণ্টায় ১০ লক্ষের বেশী করোনা পরীক্ষা হয়েছে

E Zero Point

ChatGPTঃ সারা বিশ্বে চ্যাটজিপিটি নিয়ে আলোড়নঃ বুদ্ধিমত্তা চ্যাটজিপিটি বিশ্ব বদলের পথে

E Zero Point

মতামত দিন