19/04/2024 : 12:51 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের জরুরী আলোচনা সভা বর্ধমানে

নিজস্ব সংবাদদাতাঃ কেন্দ্রীয় সরকারের সৈরাচারী নীতির বিরুদ্ধে আগামী ৬-১৩ তারিখে পর্যন্ত লাগাতার আন্দোলনের ডাক দিয়েছেন তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তার এই নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করতে পূর্ব বর্ধমান জেলার জেলা পরিষদ অঙ্গীকার হলে এক জরুরি বৈঠকের আয়োজন করা হয়। মূলত পেট্রোল ডিজেল ও রান্না গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ও রেল বেসরকারী করণের প্রতিবাদে লাগাতার কর্মসূচিকে সামনে রেখে অনুষ্ঠিত হয় এই বৈঠক। পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা মন্ত্রী স্বপন দেবনাথ, পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের কার্যকারী সভাপতি তথা বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে এই আলোচনা চক্রের আয়োজন করা হয়। এছাড়া এই জরুরি বৈঠকে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, জেলা পরিষদের সহ-সভাধিপি দেবু টুডু, জেলা পরিষদের মেন্টর সহ অন্যান্য বিধায়ক ও ব্লক সভাপতিরা।

আগামী সোমবার থেকে গোটা রাজ্যের সমস্ত জেলার পাশাপাশি পূর্ব বর্ধমান জেলাতেও কেন্দ্রের বিরুদ্ধে একাধিক ইস্যুতে সংগঠিত প্রতিবাদে নামছে তৃণমূল কংগ্রেস। গত ৩জুলাই শুক্রবারই দলনেত্রী মমতা বন্দোপাধ্যায় ভিডিও কনফারেন্সে সমস্ত জেলার দলীয় দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিয়ে বৈঠক করেছেন। ওই বৈঠকেই ২০২১ সালের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বিজেপির বাড়বাড়ন্তকে ঠেকাতে দলীয় নেতাকর্মীদের ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে আগামী ২১ জুলাই শহীদ দিবসকে সামনে রেখে কেন্দ্র সরকারের বিরুদ্ধে পেট্রোল, ডিজেলের মূল্যবৃদ্ধি, রেলের বেসরকারীকরণ সহ একাধিক ইস্যুতে ব্যাপক আন্দোলন গড়ে তোলারও নির্দেশ দিয়েছিলেন।

সেই নির্দেশ পাবার পরই পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি স্বপন দেবনাথের নেতৃত্বে  এই বৈঠক করা হয়। বৈঠকে ৬ জুলাই থেকে কোন্ কোন্ দিনে কি কি কর্মসূচী পালন করতে হবে সে বিষয়ে বিস্তারিত জানিয়ে দেন। স্বপনবাবু জানিয়েছেন, দলের নির্দেশ মেনে সোমবার থেকেই দলের নেতারা করোনা সংক্রান্ত বিধি নিষেধ মেনে মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রেখেই এই কর্মসূচী পালন করবেন। যেহেতু করোনা উদ্ভূত পরিস্থিতির জেরে এবারে কলকাতায় শহীদ দিবসের সমাবেশ হচ্ছে না তাই ওই দিন ভার্চুয়াল সমাবেশ করবেন মমতা বন্দোপাধ্যায়। এব্যাপারে বৃহৎসংখ্যক মানুষ যাতে মমতা বন্দোপাধ্যায়ের এই বক্তব্য শুনতে পারেন সেজন্য সবরকমের প্রস্তুতি নিতেও এদিন নির্দেশ দেওয়া হয়েছে।

Related posts

শিক্ষক দিবসে রক্তদান শিবিরে হামলা ভাঙচুর হাওড়ায়

E Zero Point

কেবল ক্রিকেটই নয় মানবিকতার অপর নাম টিম সিএফবি

E Zero Point

গত ২৪ ঘণ্টায় পূর্ব বর্ধমানে ৬০৩ ও মেমারিতে ৫৫ জন আক্রান্ত

E Zero Point

মতামত দিন