02/02/2023 : 7:53 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে একাকী ঘোড়াঃ এগিয়ে এলেন এক পশুপ্রেমী ও স্থানীয়রা

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ২৬ মার্চ ২০২২:


মঙ্গলবার জিরো পয়েন্ট এর ওয়েব পোর্টালে মেমারি শহরের এক একাকী ঘোড়ার খবর প্রকাশ হওয়ার পরই এগিয়ে এলেন মেমারি শহরের এক পশুপ্রেমী বিশ্বজিৎ লাহা ও মেমারি পৌরসভার ১২ নং ওয়ার্ডের নবপল্লী মাঠ পাড়ার কয়েকজন বাসিন্দা।

আরও পড়ুনঃ বয়সের ভারে ক্লান্ত ঘোড়াঃ মালিকের আমানবিক রুপ মেমারিতে

খবরে প্রকাশ বেশ কয়েকদিন ধরেই এই ঘোড়াটি অসুস্থ অবস্থায় মেমারি শহরের হাসপাতাল মোড় থেকে বামুনপাড়া মোড়ে দেখা যাচ্ছে। পায়ের অবস্থা ভালো না হওয়ায় খুঁড়িয়ে খুঁড়িয়ে হাটছে। শরীরের লোমও উঠে যাচ্ছে। খেতে না পাওয়ায় যে দুর্বল হয়ে পড়েছে তা এক দৃষ্টিতেই বোঝা যাচ্ছে। এমতাবস্থায় মেমারি শহরের পশুপ্রেমী বিশ্বজিৎ লাহা ঘোড়াটির খোঁজ নিতে হাজির হয়। জিরো পয়েন্ট এর প্রতিনিধি অতনু ঘোষ ও আনন্দ রায়ের সাথে যোগাযোগ করেন তিনি। বুধবার সকালে নবপল্লীর মাঠে ঘোড়াটিকে দেখতে পাওয়া যায়। জানা যায় নবপল্লীর মাঠের ধারের কিছু বাসিন্দা ঘোড়াটিকে ছোলা ও জল খেতে দেয়।

পশুপ্রেমী বিশ্বজিৎ লাহা জানান, যে খুব শীঘ্রই ঘোড়াটির চিকিৎসা করাতে হবে। সেই জন্য তিনি কলকাতা ও দুর্গাপুরের এক স্বেচ্ছাসেবী সংস্থার সাথে যোগাযোগ করছেন। তার আগে ঘোড়াটিকে দেখভাল করার জন্য একটি জায়গায় রাখতে হবে।

নবপল্লীর স্থানীয় বাসিন্দা লক্ষী সর্দার ও আরও কিছুজন ঘোড়াটিকে সাময়িকভাবে দেখাশোনার দায়িত্ব গ্রহণ করেন।  তারা মাঠের পাশে একটি মন্দির প্রাঙ্গণে ঘোড়াটিকে আশ্রয় দিয়েছেন ও খাওয়ার ব্যবস্থা করছেন।

স্থানীয় পাক্ষিক সংবাদপত্র কলমের মুখ-এর সম্পাদক পার্থসখা অধিকারী ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, তিনি জানান, স্বামী বিবেকানন্দ বলেছিলেন, “জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর”। এই অবলা জীবকে তার মালিক প্রয়োজন মিটিয়ে নেওয়ার পর রাস্তায় ছেড়ে দিয়েছেন। তিনি তার কর্ম করেছেন, আমাদের কর্ম করতে হবে এই জীবটিকে রক্ষা করে। এব্যপারে তিনি সবরকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

Related posts

নাগরিক কমিটির উদ্যোগে গোবরডাঙ্গা বাজারে স্যানিটেজাইশন

E Zero Point

কালিম্পংয়ে রাস্তা উদ্বোধনে গোর্খা জনমুক্তি মোর্চা

E Zero Point

মেমারিতে জাতীয় বিজ্ঞানমনস্কতা দিবস পালন

E Zero Point

মতামত দিন