05/12/2023 : 8:16 AM
খেলাজাতীয় গেমস 2023জাতীয় গেমস 2023ট্রেন্ডিং নিউজ

জাতীয় গেমসের মাস্কট MOGA – জেনে নিন তাৎপর্য

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ২৬ অক্টোবর ২০২৩:


ক্রীড়া জগতে, মাসকটগুলি কেবল অক্ষরের চেয়ে বেশি; তারা একটি ঘটনার আত্মার জীবন্ত মূর্ত প্রতীক। তারা গেমের মুখ, চেতনা এবং হৃদস্পন্দন হিসাবে কাজ করে, ক্রীড়াবিদ, অনুরাগীদের সাথে সংযোগ স্থাপন করে এবং খেলারই সারাংশ। মাসকটগুলি একটি মানসিক বন্ধন তৈরি করে, আনুগত্যের বোধকে উত্সাহিত করে যা খেলার ক্ষেত্রকে অতিক্রম করে।

মাসকটের তাৎপর্য: মাস্কটরা যে কোনো খেলাধুলার অজানা নায়ক। এগুলি গেমগুলির একেবারে সারাংশকে মূর্ত করে, যা শুধুমাত্র ক্রীড়াবিদদের শারীরিক দক্ষতাই নয় বরং গভীর-মূল থিম এবং বর্ণনাগুলিও প্রতিনিধিত্ব করে যা প্রতিটি খেলাকে অনন্য করে তোলে। মাসকটগুলি হল খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে সেতু, ভাগ করা আবেগ এবং অটুট সমর্থনের উপর নির্মিত একটি অটুট সংযোগ তৈরি করে।

প্রতিভা লালন, ফোরজিং চ্যাম্পিয়ন: MOGA-এর সাথে দেখা করুন, 37তম জাতীয় গেমস গোয়ার উজ্জ্বল আত্মা। সুরেলা কোঙ্কানি ভাষা থেকে উদ্ভূত, “মোগা” অনুবাদ করে “ভালোবাসা।” এই নামটি গভীর অভিপ্রায়ের সাথে বেছে নেওয়া হয়েছিল, কারণ এটি প্রতিটি ক্রীড়াবিদ, প্রশিক্ষক এবং ক্রীড়া উত্সাহীদের স্পন্দিত হৃদয়কে আচ্ছন্ন করে। MOGA একটি মাসকটের চেয়ে বেশি; এটি ক্রীড়াবিদরা তাদের নিজ নিজ খেলাধুলার জন্য যে প্রগাঢ় আবেগ এবং সীমাহীন ভালবাসার জীবন্ত মূর্ত প্রতীক।

MOGA এর পিছনে অর্থ: MOGA গর্বিতভাবে অটল উত্সর্গ, অক্লান্ত অধ্যবসায়, এবং একটি অদম্য চেতনার প্রতীক হিসাবে দাঁড়িয়ে আছে যা ক্রীড়াবিদদের তাদের নিরলসভাবে শ্রেষ্ঠত্বের সাধনায় ইন্ধন জোগায়। এটি একটি মর্মস্পর্শী অনুস্মারক হিসাবে কাজ করে, শুধুমাত্র মাঠে যারাই নয় কিন্তু স্ট্যান্ডে থাকা প্রতিটি দর্শকের জন্য, একটি খেলার প্রতি ভালবাসাই ব্যতিক্রমী পারফরম্যান্সের চালিকাশক্তি। MOGA শুধুমাত্র একটি মাসকট নয়; এটা 37 তম জাতীয় গেমস গোয়ার খুব নাড়ি.
ক্রীড়া শৃঙ্খলা: জাতীয় গেমস ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন (IOA) এবং সংশ্লিষ্ট রাজ্য সরকারের মধ্যে একটি সহযোগী প্রচেষ্টা। গেমের প্রতিটি সংস্করণ একটি ভিন্ন ভারতীয় রাজ্য দ্বারা হোস্ট করা হয়, যা আঞ্চলিক ক্রীড়া অবকাঠামো এবং প্রতিভা প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম অফার করে।
খেলাধুলার জন্য আবেগের উদ্দীপনা: 37তম জাতীয় গেমসের আনুষ্ঠানিক মাসকট হিসাবে MOGA-এর উন্মোচন একটি নিছক অনুষ্ঠানের চেয়ে বেশি; এটা কর্মের জন্য একটি কল. MOGA-এর উপস্থিতি অনুপ্রেরণা বিকিরণ করে, প্রতিটি ক্রীড়াবিদদের হৃদয়ে খেলাধুলার জন্য আবেগের সুপ্ত অঙ্গারকে প্রজ্বলিত করে। এটা শুধু একটি প্রতীক নয়; এটি পরিবর্তনের জন্য একটি অনুঘটক।
MOGA এর ব্যানারে আমাদের সকলকে একত্রিত করে, একতা এবং একতার গভীর অনুভূতি তৈরি করে। এটি ব্যক্তি, তরুণ এবং বৃদ্ধ, সমৃদ্ধ ক্রীড়া সংস্কৃতিকে আলিঙ্গন করতে উত্সাহিত করে যা জীবনকে পরিবর্তন করার ক্ষমতা রাখে। খেলাধুলার প্রতি গভীর ভালবাসা জাগিয়ে, MOGA চালিকা শক্তি হিসাবে কাজ করে যা ক্রীড়াবিদদের তাদের সীমা অতিক্রম করতে এবং শ্রেষ্ঠত্বের চেয়ে কম কিছু করার জন্য প্রচেষ্টা করতে অনুপ্রাণিত করে।

37তম জাতীয় গেমস গোয়ার অফিসিয়াল মাসকট হিসাবে MOGA-এর উন্মোচন খেলাধুলা এবং ঐক্যের একটি অভূতপূর্ব উদযাপনের মঞ্চ তৈরি করেছে৷ এটি গভীর ভালবাসা এবং অটল আবেগের প্রতীক যা ক্রীড়াবিদরা তাদের নির্বাচিত শৃঙ্খলার জন্য আশ্রয় দেয়। তবুও, এটি একটি প্রতীকের চেয়ে বেশি; এটি একটি অনুপ্রেরণা যা গেমগুলিকে অতিক্রম করে।
জাতীয় এবং আন্তর্জাতিক উভয় ক্রীড়া ইভেন্ট আয়োজনের জন্য গোয়ার দৃঢ় প্রতিশ্রুতি, ড. পি.টি. উষা এবং শ্রীমতীর মতো সম্মানিত ব্যক্তিত্ব দ্বারা সমর্থিত। এমসি মেরি কম, রাজ্যকে একটি বিশিষ্ট স্পোর্টস হাব হওয়ার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন৷ যেহেতু MOGA এই জমকালো দৃশ্যের কেন্দ্রে তার যথার্থ স্থান নেয়, গোয়া ক্রীড়াবিদদের অদম্য চেতনা এবং খেলাধুলার রূপান্তরকারী শক্তির প্রমাণ হিসাবে জ্বলজ্বল করে। MOGA এর নেতৃত্বে, 37 তম জাতীয় গেমস গোয়া ভারতীয় ক্রীড়ার ইতিহাসে একটি অবিস্মরণীয় অধ্যায় হওয়ার প্রতিশ্রুতি দেয়, এটি প্রেম, আবেগ, এবং অতুলনীয় ক্রীড়া শ্রেষ্ঠত্বের উদযাপন।

Related posts

স্মৃতিচারণাঃ প্রয়াত চিন্ময় ঘোষ ও অঙ্গদান দিবস

E Zero Point

মহিলাদের প্রীতি ফুটবল ম্যাচ

E Zero Point

সবুজ কুসুমের ডিম নিয়ে রহস্য ভেদ করলেন গবেষকরা, উঠে এল চাঞ্চল্যকর তথ্য

E Zero Point

মতামত দিন