29/09/2022 : 7:47 PM
BREAKING NEWS
আমার বাংলাপূর্ব বর্ধমানমেমারি

আন্তর্জাতিক পুরস্কারে সম্মাণিত মেমারির মেয়ে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ৩ জুন ২০২১:


সপ্তম শিশু-কিশোর বিজ্ঞান কংগ্রেস ২০২০, বাংলাদেশ। বাংলাদেশ সরকারের জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন ও বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির উদ্যোগে বিগত বছরের অনুষ্ঠিত হয়। পৃথিবী ব্যাপী কোভিড -১৯ বিপর্যয়ের কারণে শিশু-কিশোর বিজ্ঞান কংগ্রেস অনলাইনে অনুষ্ঠিত হয়েছিল। এই বিজ্ঞান কংগ্রেস এক অনন্য মাত্রায়। এবারই প্রথমবার বাংলাদেশ ছারা কোন অন্য কোন দেশের প্রজেক্ট কংগ্রেসে অংশগ্রহণের জন্য গৃহীত হয়েছে । ভারতবর্ষ প্রথম সেই দেশ। দিগন্তিকা বোস প্রথম আন্তর্জাতিক প্রতিনিধি ও পুরস্কার বিজয়ী।

করোনা পরিস্থিতিতে মঞ্চে উপস্থিত হয়ে পুরষ্কার গ্ৰহণের সুযোগ না থাকায় আন্তর্জাতিক বহু বিধিনিষেধের মধ্যে দিয়ে অনেক ধাপ অতিক্রম করে বাংলাদেশ থেকে দুবাই হয়ে অবশেষে ভারতে দিগন্তিকার হাতে এসে পৌঁছেলো । বাংলাদেশ বিজ্ঞান কংগ্রেস কতৃপক্ষের পরামর্শে নিজের বাড়িতে মা বাবার হাত থেকে আন্তর্জাতিক পুরস্কার গ্ৰহণ করলো মেমারির দিগন্তিকা।


দিগন্তিকা জানায় এর আগে অনেক জাতীয় পুরস্কার পেয়েছি, কিন্তু এই বারে করোনার জন্য আন্তর্জাতিক মঞ্চে উপস্থিত থেকে পুরষ্কার গ্ৰহণ করতে না পারলেও এ এক অন্যরকম অনুভুতি আমার মা ও বাবার কাছ থেকে আন্তর্জাতিক পুরস্কার গ্ৰহণ। ২০২১ বাংলাদেশ শিশু- কিশোর বিজ্ঞান কংগ্রে ভারত থেকে কেউ অংশগ্রহণ করতে চাইলে সবরকম সহযোগিতা তার কাছ থেকে পাওয়া যাবে বলে দিগন্তিকা জানিয়েছে।

Related posts

করোনা থাবা বসাতে পারেনি শিশুমনেঃ রথের দড়িতে টান…সামাজিক বিধি মেনে

E Zero Point

ভাতারে রক্তদান শিবির

E Zero Point

মঙ্গলকোটের কৈচরে তৃণমূল শিক্ষক সমিতির সভা

E Zero Point

মতামত দিন